Sylhet Today 24 PRINT

নবীগঞ্জে র‌্যাবের নাম ব্যবহার করে চাঁদা দাবি, জনতার হাতে আটক ১

নবীগঞ্জ প্রতিনিধি |  ২০ জানুয়ারী, ২০১৯

নবীগঞ্জ উপজেলার ভরপুর গ্রামের র‌্যাব এর 'সোর্স' পরিচয় দিয়ে আলী হায়দার নামের লোকের এক ব্যক্তির কাছ থেকে ৫০ হাজার টাকা নিতে এসে জনতার হাতে আটক হয়েছেন র‍্যাবের কথিত 'সোর্স' আব্দুল আউয়াল। স্থানীয় জনতা তাকে আটক করলে পরে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের জিম্মায় তাকে ছেড়ে দেয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের মৃত আব্দুল্লাহ’র ছেলে আলী হায়দার ও তার খালাতো ভাই আবু তাহের এর মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। গত শুক্রবার র‌্যাব (সিলেট) পরিচয় দিয়ে আলী হায়দার এর ০১৭২৫.... নম্বরে ফোন দেয়া হয়। ফোনে হায়দরকে জানানো হয় র‌্যাব অফিসে তার বিরুদ্ধে মাদকসহ একাধিক অভিযোগ রয়েছে। এ সব অভিযোগ থেকে বাচঁতে গেলে তাদের সাথে যোগাযোগ করতে বলা হয়। গতকাল শনিবার দুপুরে উপজেলার পানিউন্দা গ্রামের ইসমাইল উল্লাহ্‌র ছেলে আব্দুল আউয়াল আলী হায়দারের বাড়িতে এসে র‌্যাব অফিস থেকে পাঠানো হয়েছে, মামলা থেকে বাচঁতে গেলে ১ লাখ টাকা দিতে হবে বলে জানান। নিরীহ আলী হায়দার র‌্যাবের কথিত 'সোর্স' আউয়াল কে ৫০ হাজার টাকা দেয়ার প্রস্তুতি নিয়ে বিষয়টি স্থানীয় মেম্বার ও মুরুব্বীয়ানদের সাথে যোগাযোগ করলে মেম্বারসহ লোকজন ছুটে আসে। এ সময় আব্দুল আউয়ালের কথাবার্তায় সন্দেহ সৃষ্টি হলে তাকে আটক করে রাখা হয়। লোকজনের জিজ্ঞাসাবাদে আউয়াল তার প্রতারণার কথা স্বীকার করে বলেও জানান স্থানীয়রা।

এদিকে গত শুক্রবার থেকে র‌্যাব সিলেট অফিসের পরিচয় দিয়ে একাধিকবার ফোন দিতে দিতে অতিষ্ঠ করে তোলে আলী হায়দার। এই ফোনের পর থেকে আলী হায়দার ছিল চরম আতংকে। এ ব্যাপারে বাউসা ইউনিয়নের চেয়ারম্যান আবু সিদ্দীক বলেন, পানিউন্দা ইউনিয়নের চেয়ারম্যানের জিম্মায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।

তবে পানিউন্দা ইউনিয়নের চেয়ারম্যান ইজাজুর রহমান আউয়াল’কে জিম্মায় নেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, আমি তাকে আমার জিম্মায় নেইনি। এ ব্যাপারে আলী হায়দারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, র‌্যাব পরিচয়ের ফোন পাওয়ার পর থেকে আতংকে দিন কাটাচ্ছেন। গ্রামবাসী না থাকলে আমি তাকে টাকা দিতে বাধ্য হতাম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.