Sylhet Today 24 PRINT

সিলেটে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক |  ২১ জানুয়ারী, ২০১৯

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সিলেট নগর শাখা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শাখার উদ্যোগে নগরীতে সোমবার (২১ জানুয়ারি) মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি বিকাল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠন সিলেট নগর শাখার সহ সভাপতি ও ৯ম কাউন্সিলর প্রস্তুতির কমিটির আহ্বায়ক সঞ্জয় কান্ত দাশ, এম সি কলেজ শাখার আহ্বায়ক সাদিয়া নোশিন তাসনিম, সদর উপজেলা শাখার আহ্বায়ক বিশ্বজিৎ চন্দ্র শীল ও সিলেট সরকারী মহিলা কলেজ শাখার সংগঠক তানজিনা বেগম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, "এক ভীষণ দুঃসময়ের মুখোমুখি আমাদের প্রিয় স্বদেশ। প্রতিনিয়ত শাসকদলের অপমান, লাঞ্ছনা, সয়ে দিনাতিপাত করছে দেশের মানুষ। আজ থেকে ৩৫ বছর আগে এই রকম এক দুঃসময়ে স্বৈরাচার বিরোধী আন্দোলনে অগ্নিগর্ভে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জন্ম। ৮৪ সালের ২১ জানুয়ারি প্রতিষ্ঠার পর থেকে আমাদের সংগঠন শিক্ষার উপর শাসক গোষ্ঠীর সকল আক্রমণের বিরুদ্ধে ছাত্র সমাজকে সংগঠিত করে আন্দোলন গড়ে তুলছে। শাসক শ্রেণী দীর্ঘদিন ধরে ভয়ের পরিবেশ আর অগণতান্ত্রিক কাঠামো ঠিকিয়ে রাখতে বন্ধ রেখেছে ছাত্র সংসদ নির্বাচন।"

তারা আরো বলেন, "সর্বত্র চলছে শিক্ষা বাণিজ্য। সিলেটের ঐতিহ্যবাহী মাধ্যমিক স্কুল দি এইডেড, রসময়, কিশোরী মোহন, রাজা জি সি, জহিররিয়া স্কুল আজ ধুঁকছে। অথচ এগুলোর ব্যাপারে সরকারের কোন নজর নেই। এ স্কুলগুলোকে সরকারীকরণ করে সিলেটের মাধ্যমিক শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে। উচ্চ শিক্ষার ক্ষেত্রে এম সি কলেজে এখনো চালু হয়নি বাণিজ্য অনুষদ, পানীয় জল এবং স্যানিটেশন ব্যবস্থার রয়েছে তীব্র সংকট। মদন মোহন কলেজের সম্মানে নেই বিজ্ঞান বিভাগ, একই চিত্র মহিলা কলেজ কিংবা সিলেট সরকারী কলেজে। তাই এগুলোর বিরুদ্ধে কার্যকর আন্দোলন এবং ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার জন্য অবিলম্বে সকল কলেজে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে। সঠিক নীতি, আদর্শের ভিত্তিতে কার্যকর ছাত্র আন্দোলন গড়ে তুলার পথেই গড়ে উঠবে ছাত্র আন্দোলনের বিকল্প শক্তি। তাই ছাত্র-শিক্ষক-অভিভাবক সকলকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।"

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.