Sylhet Today 24 PRINT

বিমানকে লাভজনক নয়, সেবার মান বাড়ানো প্রথম কাজ: প্রতিমন্ত্রী মাহবুব

হবিগঞ্জ প্রতিনিধি |  ২৩ জানুয়ারী, ২০১৯

বাংলাদেশ বিমানকে লাভজনক করা মুখ্য নয়, বরং যাত্রীসেবার মান বাড়ানোই প্রথম কাজ বলে মনে করেন বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে হলে উন্নত সেবার পাশাপাশি বিমানবন্দরকেও সুন্দর করতে হবে।

মাহবুব আলী আরো বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত দাপটের সাথে বিমান ব্যবসা করছে। কিন্তু তারাও এখন পর্যন্ত লাভবান হতে পারেনি। যেহেতু এটি একটি প্রতিযোগিতামূলক ব্যবসা; তাই আমাদের সেবার মান বাড়াতে হবে।

পর্যটন সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, দেশের সম্ভাবনাময় স্থানগুলোকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। এছাড়া যে স্থানগুলো মানুষকে আকৃষ্ট করে; সেগুলোকে ঢেলে সাজানো হবে। পর্যটন কেন্দ্র গড়ে তুলার পাশাপাশি রাস্তাঘাটের উন্নয়ন করা হবে। এছাড়া বিদেশী পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, সামান্য সমুদ্র সৈকত নিয়েও থাইল্যান্ড বিলিয়ন ডলারের ব্যবসা করতে পারছে। তাদের তুলনায় অনেক বড় সমুদ্র সৈকত রয়েছে আমাদের এখানে। এগুলোর আরো উন্নয়ন করে পর্যটন খাতকে এগিয়ে নিয়ে যাওয়া হবে। এ সময় তিনি হবিগঞ্জের রেমা-কালেঙ্গা যাওয়ার রাস্তা নির্মাণ, সাতছড়ি জাতীয় উদ্যানে আরো উন্নয়ন কাজসহ কমলা রাণীর দীঘির উন্নয়ন করা হবে বলেও উল্লেখ করেন।

সকাল ১১টার দিকে মন্ত্রী হবিগঞ্জ সার্কিট হাউজে আসলে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরবর্তীতে তিনি দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময়ে অংশ নেন। সেখানে এডভোকেট আব্দুল মজিদ খান এমপি, জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ ও পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহসহ জন প্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা বক্তৃতা করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.