Sylhet Today 24 PRINT

মেধা তালিকার বাইরে শিক্ষার্থী ভর্তির দাবিতে ল’ কলেজে ছাত্রলীগের হামলা

নিজস্ব প্রতিবেদক |  ১৪ ফেব্রুয়ারী, ২০১৯

মেধা তালিকার বাইরে থেকে শিক্ষার্থী ভর্তি করাতে রাজী না হওয়ায়ং সিলেট সরকারী আইন মহাবিদ্যালয় (ল' কলেজ)-এ হামলা চালিয়েছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে সিলেট নগরীর মেন্দিবাগ এলাকায় অবস্থিত ল’ কলেজে ছাত্রলীগের একদল নেতা-কর্মীরা এ হামলা চালায়। এসময় তারা কলেজের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নেয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

শিক্ষা প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট রণজিৎ সরকারের অনুসারী ছাত্রলীগের সঞ্জয় ও ঝোটনের নেত্বত্বে একদল নেতাকর্মীরা ল’ কলেজে এ হামলা চালায়। এসময় তারা কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় এবং কলেজের প্রয়োজনীয় কিছু কাগজপত্র ছিনিয়ে নেয়।

কলেজ সূত্রে জানা যায়, মেধা তালিকার বাইরে থেকে ও টিউশন ফি ছাড়াই ৭ শিক্ষার্থীকে ভর্তি করাসহ বিভিন্ন আবদার নিয়ে গতকাল (বুধবার) রাত রাত সাড়ে ১১টার দিকে সিলেট ল’ কলেজের অধ্যক্ষে এডভোকেট সৈয়দ মহসিন আহমেদের বাসায় যান ছাত্রলীগের সঞ্জয় ও ঝোটন। এসময় তারা কলেজ অধ্যক্ষকে সেই সাত শিক্ষার্থীকে কলেজে ভর্তির জন্য চাপ প্রয়োগ করেন।

কলেজ অধ্যক্ষ এই ৭ শিক্ষার্থীকে ভর্তির ব্যাপারে অপারগতা প্রকাশ করলে আজ সকাল সাড়ে এগারোটায় দিকে তারা এ হামলা চালায়।

এ ব্যাপারে জানতে চাইলে সিলেট ল’ কলেজের অধ্যক্ষ এডভোকেট সৈয়দ মহসিন আহমেদ সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, "মেধা তালিকার বাইরের ৭জন শিক্ষার্থীকে ভর্তি করানোর মতো অনৈতিক আবদার নিয়ে আমার কাছে আসে এই কলেজ থেকে ২ বছর আগে পাশ করে বের হয়ে যাওয়া দুই শিক্ষার্থী সঞ্জয় ও ঝোটন। আমি তাদের অনুরোধে সাড়া না দিলে তারা আজ কলেজ ক্যাম্পাসে হামলা ঘটনা ঘটায়।"

এটা তাদের প্রতিবছরের আবদার বলেও জানান কলেজটির অধ্যক্ষ।

এ ব্যাপারে জানতে চাইলে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিয়া সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানান, "এ ব্যাপারে আমাদের কাছে কোন অভিযোগ আসে নি। তবে এখনই আমরা খবর নিচ্ছি।"

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.