Sylhet Today 24 PRINT

মনু নদ খননের টাকা আত্মসাতের ফাঁদ, মানববন্ধনে অভিযোগ

মৌলভীবাজার প্রতিনিধি |  ২০ ফেব্রুয়ারী, ২০১৯

মৌলভীবাজারের মনু নদ খননের জন্য অনুমোদন প্রকল্পের মেয়াদ শেষ হলেও এখনো কাজ শুরু হয়নি।  প্রকল্পের টাকা আত্মসােতর উদ্যোশে ঠিকাদারী প্রতিষ্ঠান জরুরী এ প্রকল্পের কাজ শুরু করেনি বলে অভিযোগ ওঠেছে।

বুধবার সকালে এক মানববন্ধনে এ অভিযোগ তোলা হয়।  সকাল সাড়ে ১১ টা থেকে এখনো কাজ শুরু না হওয়া এবং দ্রুত মনু নদ খনন, বাঁধ নির্মাণ ও বাঁধ মেরামতের দাবিতে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে ২২ টি সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে চাঁদনীঘাট এলাকার মনু নদের চরে  মানববন্ধন চলাকালে বাপার সমন্বয়ক আ স ম সালেহ সুহেলের সভাপতিত্বে এবং কয়ছর আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখেন: আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য মো: ফিরোজ, পৌর মেয়র মো: ফজলুর রহমান, মৌলভীবাজার চেম্বারের সাবেক সভাপতি ডা: এম এ আহাদ, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আবদুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, নাট্যকার খালেদ চৌধুরী, মৌলভীবাজার বিজনেস ফোরামের আহবায়ক কামরান আহমদ, উত্তরণ খেলাঘর আসরের সভাপতি শাহাদাত হোসেন প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন ঠিকাদারি প্রতিষ্ঠান নানা ছুঁতায় প্রকল্পের পুরো টাকাই আত্মসাতের পাঁয়তারা করছে। বক্তারা কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন আমাদের জীবন মরণ সমস্যা মনু নদ খনন, বাঁধ নির্মাণ ও মেরামত নিয়ে কোন ধরনের টালবাহানা বরদাস্ত করা হবে না।

প্রসঙ্গত, বছর বছর বন্যায় প্লাবিত হয় মৌলভীবাজার। দীর্ঘদিন ধরে মনু নদ খনন না করায় মরতে বসেছে নদটি। মনু ব্যারেজ থেকে মনুর মুখ পর্যন্ত ২৩ কিলোমিটার নাব্যতা  বৃদ্ধির লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয়াধীন বিআইডব্লিউটিএ’র ২৬ কোটি ৫৬ লাখ টাকার প্রকল্প গ্রহণ করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.