Sylhet Today 24 PRINT

শ্রীমঙ্গলে শেষ হল অমর একুশে বইমেলা

শ্রীমঙ্গল প্রতিনিধি |  ২২ ফেব্রুয়ারী, ২০১৯

মৌলভীবাজারে শ্রীমঙ্গলে শেষ হয়েছে দুই দিনব্যাপী অমর একুশে বইমেলা-২০১৯।

বৃহস্পতিবার রাত ১১টায় মৌলভীবাজার ও শ্রীমঙ্গলের কবি, সাহিত্যিক, লেখক ও প্রকাশকদের সম্মাননা প্রদানের মধ্যদিয়ে ইতি টানা হয় এ প্রাণের মেলার।

এম কে দত্ত পাবলিকেশনের আয়োজনে ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহায়তায় এ বইমেলার আয়োজন করা হয়।

মেলায় দেশের খ্যাতনামা লেখকদের বইয়ের সমাহার নিয়ে অংশগ্রহণ করে এম কে দত্ত পাবলিকেশন, ইত্যাদি গ্রন্থ প্রকাশ, মুদ্রণবিদ প্রকাশনী, শ্রীমঙ্গল বই বিপণী, শ্রীমঙ্গল ইত্যাদি ও সাংবাদিক বিকুল চক্রবর্তীর মুক্তিযুদ্ধের বুক স্টলসহ স্থানীয় লেখকদের একাধিক স্টল।

মেলার আয়োজক মনোজ কান্তি দত্ত জানান, মফস্বল থেকে অধিকাংশ মানুষই ঢাকায় কেন্দ্রীয় বই মেলায় যেতে পারেন না। তাই মফস্বলের পাঠকদের হাতের কাছে বই পৌঁছে দিতে তারা এই মেলার আয়োজন করেছেন।

মেলায় প্রতিদিন বিকেলে ছিল শ্রীমঙ্গলের গুণী শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ছিল কবিদের কন্ঠে আবৃত্তি।

মেলার সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন আমেরিকা প্রবাসী শিক্ষাবিদ অধ্যাপক সাইয়্যিদ মুজীবুর রহমান, কবি ও গবেষক অধ্যাপক নৃপেন্দ্রলাল দাশ, কবি দ্বীপেন্দ্র ভট্টাচার্য, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) আশরাফুজ্জামান, র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্প এর অধিনায়ক আনোয়ার হোসেন শামীম, প্রকাশক ডা. মনোজ কুমার দত্ত, ডা. বিনেন্দু ভৌমিক, ডা. পুস্পিতা খাস্তগির, অধ্যাপক অবিনাশ আচার্য্য ও আবৃত্তিকার দেবাশীষ চৌধুরী রাজা, জলি পাল প্রমুখ।

এর আগে বুধবার বই মেলার উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসীন মিয়া।

বইমেলার প্রথম দিনে অধ্যাপক নৃপেন্দ্র লাল দাশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কবি ডা. সমিরণ দাশ এর লিখা উপন্যাস ‘ ভালোবাসার অশ্রুজল’ এর মোড়ক উন্মোচন করেন।

মেলার আহবায়ক ডা. বিনেন্দু ভৌমিক জানান, বইমেলা বাঙালির প্রাণের মেলা। আকাশ সংস্কৃতির যুগে মানুষ বই এর প্রতি আগ্রহ হারাচ্ছে। বই এর প্রতি পাঠকের আগ্রহ বাড়াতে তারা উপজেলা পর্যায়ে এই মেলার আয়োজন করেন।

কবি জহিরুল মিঠু জানান, নিজের শহরে বই মেলা হয়েছে ভাবতেই পারছি না। নিজের হাতে পাঠকদের হাতে বই তুলে দিয়েছি। একজন লেখক হিসেবে এটি একটি ব্যাপক সফলতা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.