Sylhet Today 24 PRINT

দেশের ভবিষ্যৎ পরিকল্পনা গ্রহণে পরিসংখ্যান ব্যুরো’র বিকল্প নেই: পরিকল্পনামন্ত্রী

সিলেট পরিসংখ্যান ব্যুরো’র বিভাগীয় অফিসে মতবিনিময় সভা

সিলেটটুডে ডেস্ক |  ২৩ ফেব্রুয়ারী, ২০১৯

পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এমপি বলেছেন, দেশের ভবিষ্যৎ পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে পরিসংখ্যান ব্যুরো’র বিকল্প নেই। এসডিজি বাস্তবায়নে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো একটি গুরুত্বপূর্ণ জাতীয় প্রতিষ্ঠান। দেশের উন্নয়ন ও অগ্রগতিতে পরিসংখ্যান ব্যুরো সহায়ক ভূমিকা পালন করে। তবে এ জন্য সকল কর্মকর্তা কর্মচারীকে আন্তরিক ভাবে কাজ করতে হবে। মাঠ পর্যায়ে তদারকির মাধ্যমে সঠিক তথ্য-উপাত্ত সংগ্রহে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’

এসময় তিনি আরো বলেন, ‘পরিসংখ্যান ব্যুরোর বিভাগ ও জেলা পর্যায়ে নিজস্ব অফিস ও ডাটা প্রসেসিং সেন্টার স্থাপন সহ প্রয়োজনীয় জনবল নিয়োগে সরকার কাজ করছে। জাতীয় পর্যায়ে দক্ষতা বৃদ্ধির জন্য ব্যাপক প্রশিক্ষণেরও উদ্যোগ গ্রহণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।’ সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ উন্নয়ন ও অগ্রযাত্রা আরো বেগবান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর উপশহরস্থ বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো’র সিলেট বিভাগীয় অফিসে বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন পরিকল্পনা মন্ত্রী।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো’র মহাপরিচালক ড. কৃষ্ণা গায়েনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী।

সভায় প্রধান অতিথির উদ্দেশ্যে পরিসংখ্যান ব্যুরোর তথ্য ও উপাত্ত তুলে ধরেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো সিলেট বিভাগীয় যুগ্ম পরিচালক আতিকুল কবির।

মতবিনিময় সভায় বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো’র পরিচালক ঘোষ শুভব্রত, সদর উপজেলা পরিসংখ্যান অফিসার কামাল উদ্দিন সহ বিভাগের চার জেলার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.