Sylhet Today 24 PRINT

কমলগঞ্জ থেকে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

শ্রীমঙ্গল প্রতিনিধি |  ২৫ ফেব্রুয়ারী, ২০১৯

মৌলভীবাজারের কমলগঞ্জ থেকে মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মো. চান মিয়া (৫০)। তিনি মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার উবাহাটা গ্রামের মো. আবুল আলীর ছেলে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ০১টা ৪৫ মিনিটে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানাধীন আদমপুর ইউনিয়নের পূর্ব জালালপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৯ এর কোম্পানি অধিনায়ক (সিপিসি-২) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আনোয়ার হোসেন শামীম জানান, গ্রেপ্তারকৃত চান মিয়া তার নিজ ভাইয়ের ছেলে শিশু তাজুল ইসলাম (৮) হত্যা মামলার আসামী। ২০০৮ সালের ২৫ মার্চ সকাল সাড়ে ৭টার দিকে ভাতিজা তাজুল ইসলামকে স্থানীয় মসজিদ থেকে ধরে নিয়ে কুপিয়ে হত্যা করেন চান মিয়া। ঘটনাস্থলেই তাজুল মারা যায়। পারিবারিক জায়গাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে এই নারকীয় হত্যাকান্ড সংঘটিত হয় বলে জানা যায়।

আদালত ও র‌্যাব সূত্রে জানা যায়, এ ঘটনায় ওই দিনই তাজুল ইসলামের বাবা আলী আকবর বাদী হয়ে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০০৮ সালের ২৫ মে মামলার তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক রতন চন্দ্র দেবনাথ আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। দীর্ঘ ৯ বছর পর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে চান মিয়াকে দন্ডবিধির ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে ফাঁসির আদেশ দেন আদালত।

গত ৭ নভেম্বর, ২০১৭ মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ রফিকুল ইসলাম এ রায় দেন। রায়ে মৃত্যুদন্ডের পাশাপাশি আসামিকে ২৫ হাজার টাকা জরিমানাও করা হয় । শাস্তি এড়ানোর উদ্দেশ্যে এতদিন তিনি বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিলেন। গ্রেপ্তারকৃত আসামিকে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব জানায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.