Sylhet Today 24 PRINT

টিলাগড় বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রে ভুবন চিল অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক |  ০১ মার্চ, ২০১৯

সিলেটে চিকিৎসার পর প্রাধিকার কর্তৃক উদ্ধারকৃত একটি ভুবন চিল অবমুক্ত করা হয়েছে। শুক্রবার (১ মার্চ) বিকেলে টিলাগড় বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রে এ ভুবন চিলটি অবমুক্ত করা হয়।

জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারি ব্রাকের আরবান ডেভেলপমেন্ট বিভাগের রিজিওনাল কো-অর্ডিনেটর তুহিন আলম নগরীর উপশহর এলাকা থেকে আহত অবস্থায় ভুবন চিলটিকে উদ্ধার করেন এবং উপশহরস্থ সিলেট পেট ক্লিনিকে চিকিৎসার জন্য নিয়ে আসেন। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ২৫ ফেব্রায়ারি প্রাধিকারের সদস্যরা সেটাকে  টিলাগড় বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রে নিয়ে আসেন যেখানে বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রের প্রাণি চিকিৎসক ও প্রাধিকারের সাবেক সভাপতি ডা. মনজুর কাদের চৌধুরীর তত্ত্বাবধানে পাখিটিকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয় ও প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হয়।

পরে আজ বিকেলে প্রাধিকারের সদস্যরা ভুবন চিলটিকে বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রের পাশের খোলা মাঠে অবমুক্ত করেন। এসময় উপস্থিত ছিলেন প্রাধিকারের সাবেক সভাপতি ও বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রের চিকিৎসক ডা. মনজুর কাদের চৌধুরী, প্রাধিকারের জেনারেল সেক্রেটারি মহিউদ্দীন রিফাত, জয়েন্ট সেক্রেটারি জাহিদ হোসাইন, রেস্কিউ উইংয়ের হেড মোহাম্মাদ মুজাহিদুল ইসলাম, এসিস্ট্যান্ট ট্রেজারার রওনক জাহান উন্নতি এবং এক্সিকিউটিভ মেম্বারদের মধ্যে ছিলেন তিলোত্তমা ভট্টাচার্য তুর্য্য ও আশরাফুল ইমন।

উল্লেখ্য, "প্রাধিকার" সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি সংগঠন যা প্রাণি অধিকার ও সংরক্ষণ নিয়ে গত কয়েক বছর যাবৎ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.