Sylhet Today 24 PRINT

শ্রেষ্ঠ দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের পুরস্কার প্রদান

সিলেটটুডে ডেস্ক |  ০৪ মার্চ, ২০১৯

সিলেট বিভাগের শ্রেষ্ঠ মহানগর, জেলা এবং উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদেরকে পুরস্কার প্রদান করেছে সিলেট বিভাগীয় দুর্নীতি দমন কমিশন।

সোমবার ( ৪ মার্চ) সিলেট নগরের রিকাবীবাজার কবি নজরুল অডিটরিয়ামে পুরষ্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূর্নীতি দমন কমিশনের কমিশনার এ.এফ.এম.আমিনুল ইসলাম।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘একজন খারাপ মানুষকে ভালো করলে সমাজের দূর্নীতি কমে আসবে। সাধারণ মানুষকে দূর্নীতি প্রতিরোধের লক্ষ্যে কর্মশালা এবং পরিকল্পনা গ্রহণ করে সচেতনতার সৃষ্টির উদ্যোগ নিতে হবে। দূর্নীতি যারা করে তাদেরকে ঘৃণা করতে হবে। প্রত্যেক স্কুল কলেজে শিক্ষক-শিক্ষার্থীদেরকে দূর্নীতি প্রতিরোধের প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। এই শিক্ষার্থীরা আগামীদিনে সমাজ এবং দেশ থেকে দূর্নীতি দমন করে রাষ্ট্র পরিচালনায় বিভিন্ন পেশায় দায়িত্ব নেবে। দূর্নীতিকে দমন, প্রতিরোধ আন্দোলনে সমাজের সাধারণ মানুষকে সম্পৃক্ত করে নিয়ে আসতে হবে।’

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে ও সিলেট বিভাগীয় কার্যালয়ের দুর্নীতি দমন কমিশনের পরিচালক আবদুল্লাহ্ আল জাহিদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, সিলেট রেঞ্জের বিপিএম অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক জয়দেব কুমার ভদ্র, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো.তাহমিদুল ইসলাম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার(রাজস্ব) মৃনাল কান্তি দেব।

সভাপতির বক্তব্যে এম কাজী এমদাদুল ইসলাম, ‘দূর্নীতি সমাজিক ব্যাধি। এটি সমাজ এবং দেশ থেকে মুক্ত করতে হলে প্রতিরোধমূলক সিস্টেম চালু করতে হবে। দুর্নীতি যারা করে তাদেরকে আইনের আওতায় এনে পর্যাপ্ত শাস্তি দিতে হবে। স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ শিক্ষা দিয়ে দূর্নীতি দমন প্রতিরোধে মনোবল শক্তি জাগ্রত করতে হবে। সমাজের প্রতিটি মানুষকে সাথে নিয়ে দূর্নীতির বিরুদ্ধে এগিয়ে আসলে কয়েক বছরের মধ্যে বাংলাদেশের উন্নয়নের মাত্রা আরো এগিয়ে যাবে।’

পুরষ্কারপ্রাপ্তদের মধ্যে বক্তব্য দেন সিলেট জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী। আরো বক্তব্য দেন, জুড়ি উপজেলার দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো.তাজুল ইসলাম, সিলেট জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক রোটারিয়ান বেলাল আহমদ প্রমুখ।

অনুষ্ঠানের শেষে সিলেট বিভাগের শ্রেষ্ঠ মহানগর ও জেলা এবং উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদেরকে পুরস্কার প্রদান করা হয় এবং অনুষ্ঠানের শেষ পর্যায়ে ছিলো  সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.