Sylhet Today 24 PRINT

সিলেটে পর্দা উঠলো আন্তর্জাতিক বাণিজ্য মেলার

নিজস্ব প্রতিবেদক |  ০৯ মার্চ, ২০১৯

সিলেটে শুরু হয়েছে মাসব্যাপী ৫ম আন্তর্জাতিক বাণিজ্য মেলা। গতকাল শনিবার বিকেলে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে আয়োজিত মাসব্যাপি মেলার উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি।

সিলেট নগরীর শাহি ঈদগাহ এলাকার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত এ মেলায় মেলায় রয়েছে দেশ-বিদেশের ৩৫ টি প্যাভিলিয়ন ও ১২০ টি স্টল।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, যে কোন পন্যের প্রচার ও প্রসারে আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজনের কোন বিকল্প নেই। সিলেটে বাণিজ্যমেলা করার জন্য আলাদা মাঠ না থাকায় খেলার মাঠেই মেলা করতে হচ্ছে। এতে নানা সমস্যা হচ্ছে।  ব্যবসায়ীদের দাবি রয়েছে সিলেটে বাণিজ্যমেলার জন্য আলাদা মাঠের। বাণিজ্য মেলা করার জন্য আলদা মাঠ তৈরীর আশ্বাস দেন মন্ত্রী।

বাণিজ্য মন্ত্রী বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব সরকার। প্রধানমন্ত্রী ব্যবসা-বাণিজ্য প্রসারে ওপেন ডোর পলিসি গ্রহণ করেছেন। বর্তমানে কোন মনোপলী ব্যবসার সুযোগ নেই। নতুন নতুন উদ্যোক্তা তৈরীতেও সরকার কাজ করছে বলে জানান মন্ত্রী।

সিলেট মেট্রোপলিটন চেম্বারের সচিব জাহাঙ্গীর হোসেন জানান, মেলায় শিশুদের জন্য থাকবে অত্যাধুনিক মানের শিশুপার্ক। বিনোদনের জন্য রয়েছে যাদুর প্যান্ডেল, গেইম অব ডেঞ্জার, থ্রি-ডি, ওয়াটার বল, ওয়াটার বুথ, জাম্পিং সহ নানা ধরণের আইটেম।  নিরাপত্তার স্বার্থে মেলায় থাকবে সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত।

তিনি জানান, প্রতিদিন সকাল ১০টা শুরু হয়ে মেলা চলবে রাত ১০টা পর্যন্ত। মেলার প্রবেশ মূল্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর টিকেটের উপর রয়েছে র‌্যাফেল ড্র। তাছাড়া প্রতিবন্ধিদের জন্য ফ্রি প্রবেশ টিকেট দেয়া হবে এবং শিশু প্রতিবন্ধিদের জন্য মেলার সকল রাইড থাকবে উম্মুক্ত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.