Sylhet Today 24 PRINT

জামালগঞ্জে নির্বাচন দ্রুত সম্পন্নের দাবিতে প্রার্থীদের আবেদন

সুনামগঞ্জ প্রতিনিধি |  ১২ মার্চ, ২০১৯

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনের তারিখ দ্রুত ঘোষণার দাবিতে প্রধান নির্বাচন কমিশনার বরাবরে লিখিত আবেদন দিয়েছেন উপজেলার ১৩জন ভাইস চেয়ারম্যান প্রার্থী।

মঙ্গলবার (৮মার্চ) সকালে তারা জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে স্থগিত নির্বাচন দ্রুত সম্পন্নের দাবি জানিয়েছেন।

লিখিত আবেদনে জানানো হয়, প্রার্থীরা প্রচারণা শেষ করে যখন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিলেন এবং প্রশাসনও শেষ প্রস্তুতি সম্পন্ন করেছিল তখন হঠাৎ করে নির্বাচন স্থগিত করে ইসি। হঠাৎ নির্বাচন স্থগিতের আদেশে হতাশ হন ভোটাররা। প্রার্থীরাও আর্থিক ক্ষতির মুখে পড়েন।

আবেদনে প্রার্থীরা উল্লেখ করেন, উপজেলা পরিষদের মেয়াদ ৯০দিন পূর্ণ হওয়ার আগে নির্বাচন সম্পন্ন করা বাধ্যতামূলক। এমতাবস্থায় দ্বিতীয় বা তৃতীয় দফা নির্বাচনে ভোটগ্রহণ না করলে উল্লেখিত সময়সীমা অতিক্রম করার পাশাপাশি প্রার্থীরাও আর্থিক ক্ষতির সম্মুখিন হবেন। কোন ভাবেই তারা বিলম্বিত নির্বাচন চাননা বলে আবেদনে উল্লেখ করেন।

আবেদনে ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. জসিম উদ্দিন, চৌধুরী শারমিন রহমান, গোলাম জিলানী আফিন্দি, রীনা রানী তালুকদার, সুহেলা আক্তার, সিদ্দিকুর রহমান, আকবর হোসেন, আসাদুল আলম, শারমিন সুলতানা, মো. কদ্দুছ, আব্দুল আউয়াল ও রুনা লায়লাসহ ১৩ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী স্বাক্ষর করে দাবির প্রতি সংহতি জানান।

জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা শামীম আল ইমরান বলেন, ভাইস চেয়ারম্যানদের আবেদন জেলা রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে ইসিতে পাঠিয়ে দিয়েছি। তারা দ্রুত সময়ে নির্বাচন শেষ করতে চান।

প্রসঙ্গত, নির্বাচনের দুইদিন আগে ৮ মার্চ বিকালে ‘নিরপেক্ষভাবে নির্বাচন গ্রহণ সম্ভব নয়’ উল্লেখ করে হঠাৎ জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.