Sylhet Today 24 PRINT

বিয়ানীবাজারে জামানত হারালেন ৪ প্রার্থী

উপজেলা পরিষদ নির্বাচন

বিয়ানীবাজার প্রতিনিধি |  ১৯ মার্চ, ২০১৯

সিলেটের বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের ১২ প্রার্থীর মধ্যে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) বিয়ানীবাজার উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। জামানত বাজেয়াপ্তের তালিকায় ৩জন চেয়ারম্যান ও ১জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

স্থানীয় নির্বাচনী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নিয়ম অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণকারী কোনো প্রার্থী যদি মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পান তাহলে তিনি জামানত হারান। এ কারণে ওই ৪ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করা হয়েছে।

জামানত বাজেয়াপ্ত হওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শামীম আহমদ (মোটর সাইকেল প্রতীক), উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো. আবুল হাসনাত (দোয়াত কলম প্রতীক), উপজেলা জাতীয় পার্টির সহ সভাপতি মো. আলকাছ আলী (ঘোড়া প্রতীক) ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জাহানারা বেগম ছাদিয়া (কলস প্রতীক)।

এদিকে, নির্বাচনে চেয়ারম্যান পদে বড় ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল কাশেম পল্লব। তিনি হেলিকপ্টার প্রতীকে ৮৯ টি কেন্দ্রে ৩২ হাজার ৮ শত ৫৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের আতাউর রহমান খান পেয়েছেন ১৪ হাজার ৭ শত ৪১ ভোট।

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন জানান, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী বিয়ানীবাজারে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়ে গেছে।

উল্লেখ্য, একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৭০ হাজার ৬১৫ জন। এ উপজেলা নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ৩ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ভোটযুদ্ধে অংশ নিয়েছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.