Sylhet Today 24 PRINT

শ্রীমঙ্গলে ভোক্তা অধিকার আইনে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

শ্রীমঙ্গল প্রতিনিধি |  ২১ মার্চ, ২০১৯

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পৃথক অভিযানে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার সাগর দিঘি রোড, মৌলভীবাজার রোড, শ্রীমঙ্গল থানার সামনেসহ বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়। এসময় সহযোগিতা করেন ঔষধ তত্ত্বাবধায়কের প্রতিনিধি ফরহাদ হোসেন ও শ্রীমঙ্গল থানা পুলিশ। উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত স্থানীয় সাংবাদিকবৃন্দ।

অভিযানকালে সাগর দিঘি রোডে অবস্থিত শাহী ফার্মেসীকে ১০ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত শ্রীমঙ্গল ঔষধালয়কে ২ হাজার টাকা, শ্রীমঙ্গল থানার সামনে অবস্থিত সৈয়দ ফার্মেসীকে ৩ হাজার টাকাসহ মোট ১৫হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক উক্ত অভিযানে ঔষধের মান সঠিক রাখার জন্য নির্দিষ্ট তাপ মাত্রার ফ্রিজে রাখার নিময় থাকলেও ঔষধ বাহিরে রেখে বিক্রি করা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধে এসকল জরিমানা করা হয়।

এ দিকে ভুক্তভোগীরা বলেন, এ জরিমানা কম হয়ে গেছে। যারা মানুষের জীবন নিয়ে খেলা করেন তাদেরকে আরো বেশী জরিমানা করা উচিত। না হলে কঠোর শাস্তি দেওয়া উচিত। কারণ ওষুধ হলো জীবন রক্ষাকারী আর এ মেয়াদ উত্তীর্ণ ওষুধ সাধারণ মানুষদের কে খাওয়াচ্ছেন। যা খেলে মৃত্যুও হতে পারে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.