Sylhet Today 24 PRINT

বাস টার্মিনালে সাংবাদিকদের উপর সিকৃবির শিক্ষার্থীদের হামলা

নিজস্ব প্রতিবেদক |  ২৩ মার্চ, ২০১৯

সিলেটে কদমতলী বাস টার্মিনালে কর্তব্যরত সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে সেখানে আন্দোলনরত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থীরা। শনিবার (২৩ মার্চ) রাতে এ ঘটনাটি ঘটে বলে জানান হামলার শিকার হওয়া সাংবাদিকরা।

জানা যায়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিম আফনানকে হত্যার অভিযোগে আন্দোলনে নামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় তারা বিক্ষোভ প্রদর্শন পূর্বক সিলেটের কদমতলী এলাকার কয়েকটি বাস কাউন্টারে ভাঙচুর চালায়। এসময় সেখানে উপস্থিত কর্তব্যরত সাংবাদিকরা ভাংচুরের ছবি ও তথ্য সংগ্রহকালে তাদের উপর চড়াও হয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এক পর্যায়ে লাঠিসোটা নিয়ে সাংবাদিকদের দিকে তেড়ে আসেন বিক্ষুব্ধ শিক্ষার্থীদের একাংশ।

এসময় তারা "কেন ছবি নেয়া হচ্ছে" এমন অভিযোগ এনে সাংবাদিকদের ধাক্কা দিতে থাকে এবং পিটিয়ে মারার হুমকি দিতে থাকেন। এক পর্যায়ে তারা সাংবাদিকদের ক্যামেরা কেড়ে নেয়ের চেষ্টা করেন। সেসময় সংবাদ সংগ্রহে সেখানে ছিলেন যমুনা টিভি, ডিবিসি, চ্যানেল টুয়েন্টিফোর, প্রথম আলো, সিলেট মিরর, কালেরকন্ঠসহ আরও কয়েকটি গণমাধ্যমের টিম।

এ ব্যাপারে কদমতলীতে তথ্য সংগ্রহ করতে যাওয়া সিলেটের একাধিক সাংবাদিক জানান, আমাদের উদ্দেশ্য করে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের মিছিল থেকে কয়েকজন শিক্ষার্থী লাঠি দিয়ে পিটানোর হুমকি দেয়। এর আগেও নিহত শিক্ষার্থীর মৃতদেহ ওসমানী হাসপাতালে আসার পর সেখানেও ফটোজার্নলিস্টদের লাঞ্ছিত করে নিহতের সহপাঠীরা। এছাড়াও তারা লাঠিসোটা নিয়ে যমুনা টিভির গাড়ির দিকে তেড়ে আসেন তারা এবং প্রাণে মারার হুমকি দিয়ে সাংবাদিকদের সেখান থেকে তাড়িয়ে দেন তারা।

প্রসঙ্গত, এর আগে শনিবার সন্ধ্যায়  শেরপুরে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে ওয়াসিম আফনান নামে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)-এর এক শিক্ষার্থীকে হত্যার অভিযোগ ওঠে উদার পরিবহনের একটি বাসের বিরুদ্ধে। ওয়াসিমের সহপাঠীদের অভিযোগ, বাসের চালকের দুই সহযোগী ওয়াসিমকে ধাক্কা দিয়ে বাস থেকে রাস্তায় ফেলে হত্যা করে। আফনান নিহত হওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে প্রতিবাদে ফেটে পড়েন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে বাসচাপায় সিকৃবি শিক্ষার্থী নিহতের অভিযোগে দক্ষিণ সুরমাস্থ হুমায়ুন রশীদ চত্বরে অবস্থান নিয়ে আগুন জ্বলিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এদিকে হুমায়ুন রশীদ চত্বরে একদিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রাখেন, অন্যদিকে পরিবহণ শ্রমিকদের অবস্থান নেন। এতে ওই এলাকায় উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেন ব্যবসায়ীরা। এক পর্যায়ে কদমতলী বাস টার্মিনালে গিয়ে বাসটির কাউন্টার ভাঙচুর করেন শিক্ষার্থীরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.