Sylhet Today 24 PRINT

স্কুটিতে চড়ে ৪ নারীর দেশ ভ্রমণ

শ্রীমঙ্গল প্রতিনিধি |  ২৭ মার্চ, ২০১৯

'নারীর চোখে বাংলাদেশ' স্লোগান নিয়ে চারজন নারী স্কুটিতে চড়ে দেশ ভ্রমণ করছেন। ভ্রমণের পাশাপাশি নারীর সুষ্ঠু ক্ষমতায়নের লক্ষ্যে ‘ট্রাভেলেটস অব বাংলাদেশ ভ্রমণকন্যা’ নামে একটি ভ্রমণভিত্তিক সংগঠন এই কর্মসূচিতে পৃষ্ঠপোষকতা করছে।

বুধবার (২৭ মার্চ) ৫৬তম জেলা হিসেবে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অষ্টম ধাপের কর্মসূচি হিসেবে আসেন তারা।

শহরের শ্রীমঙ্গল উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা, বাল্যবিবাহ, মুক্তিযুদ্ধ, পর্যটন সম্ভাবনা, খাদ্য পুষ্টিসহ বিভিন্ন রকম সামাজিক প্রতিবন্ধকতা, বয়ঃসন্ধিকালীন নানা সমস্যা, নারী স্বাস্থ্যের সচেতনতা, বিপদে নারী শিক্ষার্থীদের আত্মরক্ষার জন্য করণীয় বিষয়ে ধারণা দেন তারা।

ভ্রমণ দলের নেতৃত্ব দিচ্ছেন ট্রাভেলেটস অব বাংলাদেশ ভ্রমণ কন্যার প্রতিষ্ঠাতা ও ঢাকা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক সাকিয়া হক। তার সহযোগী সদস্যরা হলেন ঢাকা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক মানসি সাহা তুলি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিলভী রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুনতাহা রুম্মান অর্থি।

সাকিয়া হক সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমককে বলেন, ‘পর্যায়ক্রমে আমরা পুরো বাংলাদেশ ঘুরবো। যত দ্রুত সম্ভব আমাদের পুরো দেশ ভ্রমণ শেষ হবে। ভ্রমণকালে প্রত্যেকটি জেলায় অন্তত একটি বিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করছি। দেশের সার্বিক উন্নয়নে সুস্থ-সচেতন, উদারমনা নারী সমাজের কোনো বিকল্প নেই। সঠিক শিক্ষা আর ভ্রমণই পারে নারীর দৃষ্টিভঙ্গি প্রসারিত করে তাকে মানবসম্পদে পরিণত করতে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.