Sylhet Today 24 PRINT

মেয়র নিয়ে প্রজ্ঞাপনের ওপর আদালতের স্থিতাবস্থা, দায়িত্ব পাচ্ছেন না লোদী

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভারপ্রাপ্ত মেয়র নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেয়া প্রজ্ঞাপনের উপর স্থিতাবস্থা জারি করেছেন আদালত

নিজস্ব প্রতিবেদক  |  ২১ জানুয়ারী, ২০১৫

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভারপ্রাপ্ত মেয়র নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেয়া প্রজ্ঞাপনের উপর স্থিতাবস্থা জারি করেছেন আদালত। একই সাথে মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপন কেন অবৈধ ঘোষণা করা হবে না মর্মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিবকে কারণ দর্শাতে নির্দেশ দিয়েছেন আদালত।
সিসিকের প্যানেল মেয়র-২ এডভোকেট সালেহ আহমদ চৌধুরীর দায়েরকৃত রিট পিটিশনের প্রেক্ষিতে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও মোস্তফা জামান ইসলাম এই আদেশ দেন।

সিসিকের নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীকে সাময়িক বরখাস্তের পর প্যানেল মেয়র-১ কে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণের আদেশ সংক্রান্ত স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে সোমবার সালেহ আহমদ চৌধুরী উচ্চ আদালতে রিট পিটিশনটি দায়ের করেছিলেন।

এর ফলে কয়েস লোদীর ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার সম্ভবনা ক্ষীণ হয়ে গেল ।

  প্রসঙ্গত, গত গত ৭ জানুয়ারি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক সিসিকের নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীকে সাময়িক বরখাস্ত করে প্যানেল মেয়র-১ কে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণের আদেশ দেন। এই আদেশের প্রেক্ষিতে প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী ১১ জানুয়ারি ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ করতে নগর ভবনে যান। কিন্তু কাউন্সিলরদের বাধায় তিনি ওইদিন দায়িত্ব গ্রহণ করতে পারেননি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.