Sylhet Today 24 PRINT

সিলেটে অটিস্টিক শিশুদের আঁকা ছবি নিয়ে চারুকলা উৎসবের উদ্বোধন

সিলেটটুডে ডেস্ক |  ০২ এপ্রিল, ২০১৯

আগামীর আকাশে উড়াব নতুন ঘুড়ি এই স্লোগানে সিলেটে বিশেষ শিশুদের আঁকা ছবি নিয়ে শুরু হয়েছে ৩য় বারের মত ১৩ দিনব্যাপি শিশু চারুকলা উৎসব ১৪২৬। মঙ্গলবার বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে কুমারপাড়াস্থ সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুল প্রাঙ্গনে এই চারুকলা উৎসব উদ্বোধন হয়। বিকেল ৪টায় নীল বেলুন আকাশে উড়িয়ে মেলার উদ্বোধন করেন প্রবীন চিত্রশিল্পী অরবিন্দ দাশ গুপ্ত।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা কার্যালয় সিলেটের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশ, সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব শামসুল বাশিত শেরো, দৈনিক যুগভেরী'র নির্বাহী সম্পাদক অপুর্র শর্মা ও বাংলাদেশ পরিবেশ আন্দোলোন, সিলেট'র সাধারণ সম্পাদক আব্দুল করিম কীম। অতিথিরা বিশেষ শিশুদের আঁকা ছবি নিয়ে চিত্র প্রর্দশনী ও হস্ত শিল্পমেলা ঘুরে দেখেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর বিশেষ শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনায় করে শিশু শিল্পী আদ্রিতা রায়।

আয়োজকরা জানান, আগামী ৮  এপ্রিল সকাল ১০-১টা পর্যন্ত যে কোন অস্টিটিক শিশু এ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারে। তাদের জন্য আয়োজন করা হয়েছে আর্ট ক্যাম্প, শিশুতোষ চলচিত্র প্রর্দশনি ও হস্তশিল্প মেলা। এছাড়া যে কোন সাধারণ শিশুও ৮এপ্রিল বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টায় এ আয়োজনে অংশগ্রহণ করতে পারবে। ১৪ এপ্রিল বাংলা নতুন বছরকে বরণের মাধ্যমে সমাপ্ত হবে ৩য় বারের এ আয়োজন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.