Sylhet Today 24 PRINT

ঝুঁকিপূর্ণ গ্যাস সিলিন্ডার ব্যবসার বিরুদ্ধে অভিযান শুরু, জরিমানা

নিজস্ব প্রতিবেদক |  ০৬ এপ্রিল, ২০১৯

সিলেট নগরে যত্রতত্রভাবে গড়ে উঠেছে গ্যাস সিলিন্ডারের ব্যবসা। বাদ যায়নি আবাসকি এলাকাও। অনুমোদন ছাড়াই  এসব গ্যাস ও অক্সিজেন সিলিন্ডারের দোকান খুলে বসায় বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি।

শুক্রবার নগরীর বাগবাড়ি এলাকায় এমন একটি সিলিন্ডারের দোকানে বিস্ফোরণের পর নড়েচড়ে বসেছে প্রশাসন। শুক্রবার রাতেই সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছিলেন, দ্রুতই অবৈধ ও ঝুঁকিপূর্ণ এ ব্যবসার বিরুদ্ধে অভিযান শুরু হবে।

অবশেষে শনিবারই অভিযানে নামে জেলা প্রশাসন। শনিবার দুপুরে জেলা প্রশাসন পরিচালিত মোবাইল কোর্টে দক্ষিণ সুরমা উপজেলার মোমিন খোলা এলাকায় মেয়াদ উর্ত্তীণ ও নিদিষ্ট মাত্রার অতিরিক্ত গ্যাস সিলিন্ডার সংরক্ষণের অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৫হাজার টাকা করে জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী বেলা ১২টায় এই মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় তার সাথে ছিলেন বিস্ফোরক অধিদপ্তর ইন্সপেক্টর আলিম উদ্দিন।  

অভিযানকালে একটি সিলিন্ডার টেস্টিং প্রতিষ্ঠানের কার্যক্রম পর্যবেক্ষণ করে সন্তোষজনক অবস্থায় পাওয়া যায় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে, শনিবার নিজ কার্যালয়ে বৈঠক করে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানিয়েছেন, রোববার থেকে সিটি করপোরেশনের পক্ষ থেকেও অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবসার বিরুদ্ধে অভিযান শুরু হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.