Sylhet Today 24 PRINT

সিলেট নগরীর বস্তি উন্নয়ন ও পুষ্টি রিপোর্টিং শীর্ষক কর্মশালা

সিলেটটুডে ডেস্ক |  ২৪ এপ্রিল, ২০১৯

‘সিলেট নগরীর বস্তি এলাকার উন্নয়ন ও পুষ্টি রিপোর্টিং সিস্টেম প্রাতিষ্ঠানিকীকরণ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে নগর ভবনে ইউনিসেফের সহযোগীতায় দু’দিন ব্যাপী এই কর্মশালার সমাপ্তি হয়।

সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট নগরীর বস্তি এলাকায় বসবাসকারী শিশু-কিশোররা পুষ্টি নিরাপত্তায় এখন আর পিছিয়ে নেই। বস্তিবাসীদের স্বাস্থ্যের সুরক্ষায় পুষ্টিকর খাবারের গুরুত্ব ও উপকারীতা প্রচারের উদ্যোগ গ্রহন করে তাদের সচেতন করে তুলতে হবে। আর এ জন্য খাদ্যশস্য আর প্রাণিজ আমিষ উৎপাদনে আমাদের আর একটু মনোযোগী হতে হবে। তবেই আমরা স্বাস্থ্যবান জাতি হিসেবে বিশ্বে মাথা তুলে দাঁড়াতে পারব। এ জন্য প্রথমেই আমরা কি খাচ্ছি সেদিকে মনোযোগী হতে হবে। খাওয়ার আগে আরো চিন্তা করতে হবে সেটি আমাদের স্বাস্থ্যের জন্য কতটুকু দরকারি সেটাও ভাবতে হবে। সর্বশেষ সে খাবার থেকে কতটুকু পুষ্টি অথবা শক্তি পাব সেটিও ভাবতে হবে। তবেই সুরক্ষিত হয়ে বেড়ে উঠবে বস্তিবাসী শিশু-কিশোররা।

সিসিকের সচিব মোহাম্মদ বদরুল হকের সভাপতিত্বে ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামে সুমনের পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেটের সিভিল সার্জন হিমাংশু লাল রায়।

এসময় স্থানীয় প্রচারমাধ্যমগুলো সাধারণ জনগণের মধ্যে পুষ্টিবিষয়ক তথ্যসমূহ যথাযথ প্রচারের মাধ্যমে সঠিক যোগাযোগের একটি সেতুবন্ধন তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করেন মেয়র।

কর্মশালায় সিসিকের ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর, সংশ্লিষ্ট বিভাগের প্রায় ৪০ জন কর্মকর্তা অংশ নেন।   

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.