Sylhet Today 24 PRINT

ছাতকে বন্দুকযুদ্ধের ঘটনায় হত্যাসহ পৃথক ৩টি মামলা

ছাতক প্রতিনিধি |  ১৮ মে, ২০১৯

সুনামগঞ্জের ছাতকে নৌ-পথে টোল আদায় নিয়ে দু’পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনায় হত্যা মামলাসহ থানায় পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে। ছাতক থানায় দায়ের করা মামলায় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, ব্যবসায়ীসহ ২ শতাধিক ব্যক্তির নাম উল্লেখ করে সাড়ে ৪ শতাধিক ব্যক্তিকে আসামী করা হয়।

মামলা ৩টির মধ্যে ২টি মামলা পুলিশ বাদী হয়েছে। মঙ্গলবার (১৪ মে) রাতে তারাবি নামাজ চলাকালে শহরের ছাতক বহুমুখী মডেল হাইস্কুল এলাকায় নৌ-পথে টোল আদায় নিয়ে দু’পক্ষের মধ্যে বন্ধুক যুদ্ধে শাহাব উদ্দিন নামের এক ঠেলা চালক নিহত এবং গুলিবিদ্ধ হয়ে থানার ওসি-এসআইসহ অন্তত ৪০জন আহত হন।

বুধবার (১৫ মে) ছাতক থানার এসআই পলাশ সরকার বাদী হয়ে পৌরসভার ৯ কাউন্সিলরসহ ৯৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আড়াই শতাধিক ব্যক্তির বিরুদ্ধে থানায় একটি পুলিশ এসল্ট মামলা (নং-১৭) দায়ের করা হয়।

বৃহস্পতিবার নিহত ঠেলা চালাকের স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে সিংচাপইড় ইউনিয়নের বরখাস্তকৃত চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেলকে প্রধান আসামি করে ১২ জনের নাম উল্লেখ করে ছাতক থানায় একটি হত্যা মামলা (নং-১৯) দায়ের করেন।

ঘটনার ৩দিন পর শুক্রবার ছাতক থানার এসআই দেলোয়ার হোসেন বাদী হয়ে ৯৮জনের নাম উল্লেখ করে আরো ২ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক আরো একটি মামলা (নং-২০) দায়ের করেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনার পর পরই পুলিশ সাঁড়াশী অভিযান চালিয়ে পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর বড়ভাই জামাল আহমদ চৌধুরী, কামাল আহমদ চৌধুরী, চাচা ইলিয়াস মিয়া চৌধুরীসহ ২৮জনকে গ্রেপ্তার করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.