Sylhet Today 24 PRINT

চার দফা দাবিতে ছাত্র ইউনিয়নের সংহতি সমাবেশ

সিলেটটুডে ডেস্ক |  ২১ মে, ২০১৯

সারাদেশে নারী নির্যাতনের প্রতিবাদে ও বিচারসহ চার দফা দাবিতে সিলেট নগরীতে সংহতি সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ। মঙ্গলবার (২১ মে) বিকেল চারটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ সংহতি সমাবেশ করেন তারা।

তাদের চার দাবি হচ্ছে, নারী নির্যাতনের প্রতিবাদে ও বিচার, আসন্ন বাজেটে জাতীয় আয়ের ৮ ভাগ শিক্ষাখাতে বরাদ্দ, কৃষকের ফসলের ন্যায্য দামের ও পাটকল শ্রমিকের ন্যায্য মজুরি প্রদানের দাবি।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি ও কেন্দ্রীয় সদস্য সরোজ কান্তির সভাপতিত্বে এবং সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচের সম্পাদনায় সংহতি সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সহ সভাপতি দীপঙ্কর সরকার, দপ্তর সম্পাদক অনির্বাণ রায়, ছাত্র ইউনিয়ন এমসি কলেজের ছাত্রনেতা নিটু রঞ্জন তালুকদার, মদন মোহন কলেজের ছাত্র নেতা হাসান বক্ত কাউসার, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা নাহিদ হাসান প্রান্তিক।

বক্তারা বলেন, "বিচারহীনতার সংস্কৃতির কারণেই দেশে একের পর এক ধর্ষণ, হত্যকাণ্ড চলছে। দ্রুত সময়ের ভিতরে দোষীদের বিচারের আওতায় আনতে হবে।"

বক্তারা আরো বলেন, "কৃষকের ফসলের ন্যায্য দাম এবং শ্রমিকের বকেয়া মজুরি দ্রুত সময়ের ভিতরে যদি প্রদান করা না হয় তাহলে ছাত্র ইউনিয়ন কৃষক -শ্রমিক -ছাত্র জনতাকে নিয়ে বৃহত্তর আন্দোলন সংগঠিত করবে।"

এছাড়াও আগামী বাজেটে শিক্ষাখাতে জাতীয় আয়ের ৮ ভাগ বরাদ্দের দাবিও জানান তারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.