Sylhet Today 24 PRINT

বড়লেখায় প্রান্তিক কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ শুরু

বড়লেখা প্রতিনিধি |  ২২ মে, ২০১৯

মৌলভীবাজারের বড়লেখায় সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২২ মে) দুপুরে আনুষ্ঠানিকভাবে শহরের খাদ্য গুদাম প্রাঙ্গণে এ সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, সহকারী কমিশনার (ভূমি) শরীফ উদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আবদুল আউয়াল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, খাদ্য পরিদর্শক মো. মফিজুর রহমান, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক সূত্র ধর, জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুর রব, মিল মালিক আব্দুল জব্বার, কৃষক ইসলাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথম দিনে একজন প্রান্তিক কৃষকের কাছ থেকে ১ মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়েছে। বড়লেখায় এবার সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা হবে ১১৯ মেট্রিক টন। একজন কৃষক সর্বনিম্ন ৩ বস্তা (১২০ কেজি) থেকে সর্বোচ্চ ১ মেট্রিক টন ধান বিক্রি করতে পারবেন। প্রতি মণ ধানের দাম ১ হাজার ৪০ টাকা।

বড়লেখা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক সূত্র ধর বলেন, ‘প্রান্তিক কৃষক যারা কৃষি কাজের সাথে জড়িত তাদের কৃষি কার্ড যাচাই বাছাই করে উপজেলা কৃষি কর্মকর্তা ও সংগ্রহ কমিটির তৈরি করা তালিকা ধরে ধান সংগ্রহ করা হচ্ছে। প্রতি কেজি ধানের দাম ২৬ টাকা। আর প্রতি কেজি চাল কেনা হবে ৩৬ টাকা দরে। অবশ্য চাল মিল মালিকদের কাছ থেকে নেওয়া হবে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.