Sylhet Today 24 PRINT

হবিগঞ্জে ঢলে ৫ গ্রাম প্লাবিত

হবিগঞ্জ প্রতিনিধি |  ২৫ মে, ২০১৯

হবিগঞ্জের বাহুবলে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে বাঁধ ভেঙ্গে প্লাবিত হয়েছে ৫ গ্রাম। এতে করে সীমাহীন দূর্ভোগে পড়েছে ওইসব এলাকার বাসিন্দারা। এছাড়াও ফসল, সবজির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, বৃহস্পদিবার মধ্যরাত থেকে শুক্রবার বিকেল পর্যন্ত হবিগঞ্জে টানা বর্ষণ হয়। একদিকে বর্ষণ অন্যদিকে পাহাড় থেকে নেমে আসা পানির কারণে বাহুবল উপজেলার দ্বীগাম্বর ছড়া ও মাধবীছড়ার বাঁধ ভেঙ্গে যায়। আর এতে করে পানি ঢুকতে থাকে পার্শ্ববর্তী গ্রামগুলোতে। এক পর্যায়ে হিলালপুর, হাজীবাদাম, লামাপুটিজুরী, ডুবাঐ বাজার, আব্দুনারায়নসহ আরো কয়েকটি গ্রাম প্লাবিত হয়ে হাজার হাজার মানুষ পানিবন্ধি হয়ে পড়ে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার রুবেল আহমেদ জানান, ছড়া থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় সহজে ছড়ার বাঁধ ভেঙ্গে গেছে। আর এর জন্যই আজ হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে কষ্ঠ করছে। তাই অচিরেই যেন অবৈধ বালু উত্তোলন বন্ধ করা হয় তার দাবীও জানান তিনি।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন জানান, তিনি খবর পেয়ে ঘটনাস্থলে গেছেন এবং ক্ষতিগ্রস্থ গ্রামগুলো পরিদর্শন করছেন। এছাড়াও পরবর্তীতে উপজেলা প্রশাসন থেকে বরাদ্ধকৃত টাকা ক্ষতিগ্রস্থদের মধ্যে বিতরণ করবেন।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জসীম উদ্দিন জানান, আমি এখন একটি পরীক্ষা কেন্দ্রে আছি। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে শুনেছি। ক্ষতিগ্রস্থদের দ্রুত তালিকা করে সহায়তা প্রদান করা হবে। এছাড়াও অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহন করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.