Sylhet Today 24 PRINT

পুরোপুরি সুস্থ হয়েছে উদ্ধার হওয়া বনরুইটি, অবমুক্ত

শ্রীমঙ্গল প্রতিনিধি |  ০৩ জুন, ২০১৯

মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানে কুড়িগ্রামে পাচারকারীদের হাত থেকে উদ্ধার করা বনরুইটি অবমুক্ত করা হয়েছে। এদিকে প্রাণিটি বর্তমানে পুরোপুরি সুস্থ আছে বলেও জানা গেছে।

গত ৩০ মে লাউয়াছড়া জাতীয় উদ্যানে প্রাণীটি অবমুক্ত করার জন্য আনা হলে প্রাণিটি আবারো অসুস্থ হওয়ায় বন কর্মকর্তাদের পরামর্শে প্রাণিটিকে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বণ্যপ্রাণি সেবা ফাউন্ডেশনে চিকিৎসার জন্য রাখা হয়।

সোমবার বিকেলে লাউয়াছড়ার জানকিছড়া নামক স্থানে প্রাণিটি অবমুক্তকালে উপস্থিত ছিলেন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) সামছুল মুহিত চৌধুরী, বাংলাদেশ বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব, প্রথম আলো প্রতিনিধি শিমুল তরফদার প্রমুখ।

বাংলাদেশ বণ্যপ্রাণি সেবা ফাউন্ডেশনে পরিচালক সজল দেব বলেন, আমরা এর প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে সুস্থ করে তুলে আজ (সোমবার) বনে ছাড়ার ব্যবস্থা করেছি। প্রাণীটি খুবই অসুস্থ অবস্থায় আমাদের কাছে আনা হয়েছিলো। এখন পুরোপুরি সুস্থ।

বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) সামছুল মুহিত চৌধুরী বলেন, গত ২৩ মে কুড়িগ্রামের নাগেশ্বরে পাচারকারীদের হাত থেকে পুলিশ বনরুইটি উদ্ধার করে। পরে ২৫ মে সেখান থেকে নিয়ে গিয়ে রাজশাহী বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়। সেখান থেকে ঢাকা হয়ে শ্রীমঙ্গলে প্রাণীটি নিয়ে আসা হয়। ৩০ তারিখ প্রাণীটি লাউয়াছড়ায় অবমুক্ত করার কথা থাকলেও প্রাণীটি অসুস্থ হয়ে পড়লে আর ছাড়া হয় নি। আজ প্রাণীটি অবমুক্ত করা হলো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.