Sylhet Today 24 PRINT

সাড়ে ৮ ঘন্টা পর সিলেটের সাথে সারাদেশের রেল যোগাযোগ চালু

কুলাউড়া প্রতিনিধি |  ২৯ জুন, ২০১৯

মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালে বড়ছড়া রেল সেতুর নিচে দুর্ঘটনায় খালে পড়া ক্ষতিগ্রস্থ বগিটি উদ্ধার কাজ শেষ করেছে রেল কর্তৃপক্ষ।

শনিবার (২৯ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত উদ্ধারকাজের জন্য প্রায় সাড়ে ৮ ঘণ্টা সিলেটের সাথে রেলযোগাযোগ বন্ধ থাকার পর আবার চালু হয়েছে।

বরমচাল স্টেশন মাস্টার শফিকুল ইসলাম জানান, সকাল থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত ক্ষতিগ্রস্ত বগিটি উদ্ধার কাজ শেষে রেলযোগাযোগ চালু করা হয়েছে।

জানা যায়, রোববার সিলেট-আখাউড়া রেল সেকশনে কুলাউড়ার বরমচালের বড়ছড়া রেলসেতুতে মারাত্মক দুর্ঘটনার কবলে পড়ে। এতে ট্রেনে একটি বগি বড়ছড়া রেল সেতুর খালে পড়ে যায়। পরে সোমবার রাতে রেলযোগাযোগ স্বাভাবিক করা হলেও খালে পড়া বগিটি উদ্ধার করা হয়নি। শুক্রবার বৃষ্টিতে ওই খালে উজান ঢলে পানি বেড়ে যাওয়ায় পড়ে থাকা বগিটির জন্য পানি প্রবাহ ব্যাহত হয় এবং রেল সেতুটি আরো বেশি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

শনিবার ভোর ৫টা থেকে কোন পূর্ব ঘোষণা ছাড়াই ক্ষতিগ্রস্ত বগিটি উদ্ধারের কাজ শুরু করে রেলওয়ে প্রকৌশল বিভাগ। এতে সকাল থেকে আবারও সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। রেল যোগাযোগ বন্ধ থাকায় চট্টগ্রাম থেকে সিলেটগামী পাহাড়িকা শমসেরনগর স্টেশনে। ঢাকাগামী কালনী এক্সপ্রেস মাইজগাঁওয়ে, জয়ন্তিকা এক্সপ্রেস সিলেটে এবং ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী পারাবত এক্সপ্রেস শ্রীমঙ্গলে আটকা পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েন রেলযাত্রীরা।

বরমচাল স্টেশনে উপস্থিত রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মিজানুর রহমানের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে চাননি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.