Sylhet Today 24 PRINT

বিপদসীমার উপরে সুনামগঞ্জের সুরমা নদীর পানি

সুনামগঞ্জ প্রতিনিধি |  ০৯ জুলাই, ২০১৯

সুনামগঞ্জে  অব্যাহত বর্ষণ ও পাহাড়ি ঢলে সুরমা নদীর পানি বিপদসীমার ৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে পানি উন্নয়ন বোর্ড সূত্রে এ তথ্য জানা যায়।

এদিকে টানা ও ভারি বৃষ্টিপাতের ফলে শহরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এভাবে বৃষ্টিপাত অব্যাহত থাকলে সুরমার পানি বৃদ্ধি পেয়ে যেকোনো সময় শহরে ঢুকতে পারে বলেও পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়।

এদিকে জেলার বিশ্বম্ভরপুর উপজেলার নিচু এলাকা শক্তিয়ারকলা ও দুর্গাপুর এলাকায় বৃষ্টির পানি বৃদ্ধি পেয়ে প্লাবিত হয়েছে। শক্তিয়ারকলায় একটি রাস্তায় পানি উঠলেও এখনও যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে আতঙ্কে রয়েছেন এলাকার মৎস্য চাষিরা। যদি বন্যা হয় তাহলে সব মাছ পুকুর থেকে বের হয়ে যাবে।

বিশ্বম্ভরপুর উপজেলার বাসিন্দা শফিক মিয়া বলেন,  যেভাবে বৃষ্টি হচ্ছে তাতে মনে হয় বন্যা হয়ে যাবে। বাড়ির পাশের খাল-পুকুর পানিতে ভরে গেছে।

বিশ্বম্ভরপুর উপজেলা চেয়ারম্যান সফর উদ্দিন বলেন, বৃষ্টির কারণে পানি বাড়ছে নদী ও হাওরগুলোতে। কিছু নিচু এলাকা ইতোমধ্যে প্লাবিত হয়েছে। তবে কারো বাড়ি ঘরে এখনও পানি ওঠেনি। বন্যা মোকাবেলায় উপজেলা পরিষদের প্রস্তুতি রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.