Sylhet Today 24 PRINT

স্পীকার হুমায়ুন রশীদ’র মৃত্যু বার্ষিকীতে শোক র‌্যালী ও শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক |  ১০ জুলাই, ২০১৯

সিলেটে নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হয়েছে প্রয়াত স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরীর ১৮তম মৃত্যু বার্ষিকী। স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ নানা কর্মসূচীর মধ্য দিয়ে তাকে স্মরণ করে।

বুধবার (১০ জুলাই) নগরীর দরগা গেইট মুসলিম সাহিত্য সংসদ থেকে বের করা শোক র‌্যালী। পরে প্রয়াত স্পীকারের মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সেখানে তার আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

দুপুর ১২টায় দরগা মসজিদে মিলাদ মাহফিলের অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, সিলেটের জেলা প্রশাসক কাজী এমএমদাদুল ইসলাম, সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাফর রাজা চৌধুরী, স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের সহ সভাপতি অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, সাধারণ সম্পাদক টি এইচ এম জাহাঙ্গীর, স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরীর বড় ভাইয়ের ছেলে নুরুর রশীদ হেরল্ড, উত্তরপূর্ব’র প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, বাংলাদেশ হিউম্যান রাইটস জার্নালিস্ট কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু, দেওয়ান তৌফিক মজিদ লায়েক, দেওয়ান মোস্তাক আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, হুমায়ুন রশীদ চৌধুরী জাতিসংঘের ৪১তম অধিবেশনের সভাপতি, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক স্পীকার ও পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। ২০০১ সালের ১০ জুলাই মহান এই ব্যক্তি মৃত্যুবরণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.