Sylhet Today 24 PRINT

এমসি কলেজে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু ২৬ জুলাই

এমসি কলেজ প্রতিনিধি |  ১২ জুলাই, ২০১৯

মুরারিচাঁদ কলেজ (এমসি) ছায়া জাতিসংঘ কর্তৃক সিলেটে আয়োজিত হতে যাচ্ছে ৩ দিন ব্যাপি ছায়া জাতিসংঘ সম্মেলন। সম্মেলনটি  সিলেটের মুরারিচাঁদ কলেজ ক্যাম্পাসে আগামী ২৬ জুলাই শুরু হয়ে চলবে ২৮ জুলাই পর্যন্ত। এতে ৬ষ্ঠ শ্রেণি থেকে শুরু করে আন্ডারগ্র্যাজুয়েটের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবেন।

মুরারিচাঁদ কলেজ ছায়া জাতিসংঘের সভাপতি মো. ইনকিয়াদ রহমান ফাইয়াজ সাক্ষরিত ও গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়ে বলেন, "আয়োজিত সম্মেলন উপলক্ষে রেজিস্ট্রেশনের সর্বশেষ তারিখ ২০ জুলাই।"

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, "জাতিসংঘ বা ইউনাইটেড নেশনস এর আন্তর্জাতিক কনফারেন্সগুলোর আদলে ছায়া কনফারেন্স আয়োজিত হয়, যেখানে মূলত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আন্তর্জাতিক কনফারেন্স এর নিয়ম-কানুন সম্পর্কে বাস্তব ধারণা দেয়া হয়। এছাড়াও এই ধরণের সম্মেলন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে একটা সেতুবন্ধনের প্লাটফর্ম হিসেবে কাজ করে যেখানে অংশগ্রহণকারীরা বিশ্বের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার মাধ্যমে নিজেদের মতামত স্বাধীনভাবে তুলে ধরে।"

এদিকে ইভেন্টের বিস্তারিত জানতে মুরারিচাঁদ কলেজ ছায়া জাতিসংঘের ফেসবুক ইভেন্ট www.facebook.com/events/1447167142091828/  ও অন্যান্য যেকোনো প্রয়োজনে  01849262853 নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.