Sylhet Today 24 PRINT

পরিবেশ ক্ষতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকে মন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |  ২০ জুলাই, ২০১৯

যারা পাহাড়-টিলা কাটছে, নদী ও খাল-বিল ভরাট করে পরিবেশের ক্ষতি করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি নির্দেশ দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ুমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

শনিবার (২০ জুলাই) দুপুরে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত বৃক্ষরোপণ অভিযান ও বিভাগীয় বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী বলেন, দিন দিন পরিবেশের উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। এ থেকে রক্ষা পেতে বৃক্ষরোপণের বিকল্প নেই।

মন্ত্রী জানান, পলিথিনের ব্যবহারে সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে তার মন্ত্রণালয়।

বৃক্ষমেলা অনুষ্ঠানে বিভাগের বিভিন্ন এলাকার সামাজিক বনায়নের উপকারভোগীদের মাঝে লভ্যাংশের ৭৭ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থীদের হাতে বৃক্ষ তোলে দেন মন্ত্রী। এরপর মাদ্রাসা মাঠে বৃক্ষ মেলার স্টল পরিদর্শন করেন তিনি।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য দেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান ড. বেলাল উদ্দিন আহমদ, সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.