Sylhet Today 24 PRINT

একনেকে অনুমোদনের পর কুশিয়ারা ডাইকের কাজ শুরু হবে

নবীগঞ্জ প্রতিনিধি |  ২০ জুলাই, ২০১৯

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ক্ষতিগ্রস্ত কুশিয়ারা ডাইক মেরামতের জন্য ইতোমধ্যে ৫১৮ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। একনেকে অনুমোদনের পরপরই শুরু হবে প্রকল্পটির কাজ।  তবে যেহেতু কাজ শুরুর আগে কিছু প্রক্রিয়া রয়েছে তার জন্য একটু সময় লাগবে। পানি উন্নয়ন বোর্ডের কাজ কিছুটা সময় সাপেক্ষ। তাই সবাইকে ধৈর্য ধারণ করতে হবে।

শনিবার (২০ জুলাই) দুপুরে তিনি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পারকুল এলাকায় কুশিয়ারা নদীর বাঁধ ও দুর্গত এলাকা পরিদর্শন কালে এসব কথা বলেন।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন কালে তার সঙ্গে ছিলেন, স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ মিলাদ, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহীদুল ইসলামসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

প্রতিমন্ত্রী আরও বলেন- ‘কুশিয়ারা নদীর বাঁধ সংস্কার ও খনন করলে নবীগঞ্জবাসী প্রতি বছর বন্যার জন্য যে দুর্ভোগ পোহায় তা থেকে রক্ষা পাবে। এছাড়া পর্যায়ক্রমে বিবিয়ানা নদীও খনন করা হবে।

সম্প্রতি ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে ভেঙে যায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কুশিয়ারা ডাইক। এতে প্রায় অর্ধশতাধিক গ্রাম প্লাবিত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.