Sylhet Today 24 PRINT

কমলগঞ্জে রাধা কৃষ্ণের ঝুলনযাত্রার সমাপ্তি

কমলগঞ্জ প্রতিনিধি |  ১৬ আগস্ট, ২০১৯

মৌলভীবাজারের কমলগঞ্জে বিপুল উৎসাহ উদ্দীপনা মধ্য দিয়ে শেষ হয়েছে শ্রী শ্রী রাধা কৃষ্ণের ৬৮তম ঝুলনযাত্রা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাত ১২টায় কমলগঞ্জের আলীনগর চা বাগান সার্বজনীন শিব মন্দিরে আনুষ্ঠানিকভাবে এ উৎসবের সমাপ্তি হয়। এর আগে ১১ আগস্ট রাতে ঝুলনযাত্রা উৎসব শুরু হয়।

সিলেট বিভাগের সবচেয়ে বড় ঝুলনযাত্রা হিসেবে পরিচিত আলীনগর ঝুলনযাত্রায় দূর দূরান্ত থেকে শিশু-কিশোর, নারী-পুরুষ সনাতনী ভক্তবৃন্দ ছাড়াও বিভিন্ন ধর্মাবলম্বী মানুষজন এ উৎসবে আসেন। এ উপলক্ষে মন্দির প্রাঙ্গণের সামনে ৫ দিনব্যাপী বিশাল মেলার আয়োজন হয়েছিল।

উৎসব চলাকালীন সময়ে মৌলভীবাজার-৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমানসহ রাজনৈতিক নেতৃবৃন্দ উৎসব পরিদর্শন করেন।

কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও রাধা কৃষ্ণের ঝুলনযাত্রা পরিচালনা কমিটির উপদেষ্টা বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাম ভজন কৈরী বলেন, আলীনগরের শ্রীশ্রী রাধা কৃষ্ণের ঝুলনযাত্রায় রাধাকৃষ্ণের জন্ম থেকে সারা জীবনের কর্মকাণ্ডকে খণ্ড খণ্ড করে মূর্তি স্থাপন করে উপস্থাপন করা হয়েছে। উৎসবটি মূলত সনাতনী হিন্দু ধর্মাবলম্বীদের হলেও সকল ধর্মের উৎসুক মানুষের উপস্থিতিতে এটি একটি বাৎসরিক মিলন মেলায় পরিণত হয়েছে। এ উপলক্ষে চা বাগানে সাধারণ ছুটি ছিল। ঝুলনযাত্রা উপলক্ষে কঠোর পুলিশি নিরাপত্তা ছিল।

উল্লেখ্য, দীর্ঘ ৬৮ বছর ধরে আলীনগর চা বাগান পঞ্চায়েত ও শ্রীশ্রী রাধা কৃষ্ণের ঝুলনযাত্রা কমিটির আয়োজন সার্বজনীন শিব মন্দির প্রাঙ্গণে শ্রীশ্রী রাধা কৃষ্ণের ঝুলনযাত্রা উৎসব পালন করা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.