Sylhet Today 24 PRINT

হবিগঞ্জে চাঞ্চল্যকর ট্রিপল হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

হবিগঞ্জ প্রতিনিধি  |  ২২ আগস্ট, ২০১৯

হবিগঞ্জের বানিয়াচঙ্গের পুরান পাথারিয়া গ্রামে চাঞ্চল্যকর ট্রিপল হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়াও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজার আদালত ঘটনার ২১ বছর পর এ রায় ঘোষনা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর মোঃ আল আমিন হোসেন।

তিনি জানান, রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত ৪ আসামিই আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- পুরান পাথাড়িয়া গ্রামের হাজী ইসমাইলের ছেলে করম আলী, মৃত হেলিম উল্লার ছেলে আলী মোহাম্মদ, আব্দুল হাশিমের ছেলে সুরুজ আলী ও মৃত সঞ্জব আলী তুরাব আলী।

মামলার বিবরণে জানা যায়, ১৯৯৮ সালের ১৯ সেপ্টেম্বর পাথারিয়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাহেদ আলী ও আলী আহম্মদের লোকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে শাহেদ আলীর পক্ষের সামছুল হক, আফিল উদ্দিন ও আলী আহমদ পক্ষের নূর মোহাম্মদ নিহত হয়। এছাড়াও উভয় পক্ষের অন্তত শতাধিক লোকজন আহত হয়। নূর মোহাম্মদ খুনের ঘটনায় তার ভাই আলী আহম্মদ বাদী হয়ে পর দিন বানিয়াচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে এ ঘটনায় ১৯৯৯ সালের ১১ আগস্ট অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়। মামলায় ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত করম আলীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেওয়া হয়।

এদিকে, অপরপক্ষে নিহত দু’জনের আত্মীয় আতিকুন্নেছা ঘটনার পর দিন বাদী হয়ে ৬২ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলায় ৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আসামি আলী মোহাম্মদ, সুরুজ আলী ও তুরাব আলীকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন। অন্যান্য আসামীদের বেকসুর খালাস দেয়া হয়। মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবি হিসবে ছিলেন এডভোকেট সালেহ আহমেদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.