Sylhet Today 24 PRINT

শিঘ্রই নগরীতে আরবান হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার চালু হবে

মতবিনিময় সভায় মেয়র আরিফুল হক চৌধুরী

সিলেটটুডে ডেস্ক |  ২৩ আগস্ট, ২০১৯

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, শিঘ্রই নগরীর কুমারপাড়ায় আধুনিক আরবান হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার চালু হবে। নগরবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আমরা আন্তরিক প্রয়াস চালিয়ে যাচ্ছি।

তিনি সিলেট প্রাইভেট হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশন আয়োজিত বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মেয়র বলেন, ক্লিনিক্যাল বর্জ্য ব্যবস্থাপনায় আমাদেরকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সিলেটের হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক কর্তৃপক্ষের সচেতনতার ফলে ক্লিনিক্যাল বর্জ্য নাগরিকদের জন্যে জন্যে কোন ধরনের সমস্যা সৃষ্টি করছে না। সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে আধুনিক পদ্ধতিতে এসব বর্জ্য অপসারণসহ বর্জ্য ব্যবস্থাপনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এব্যাপারে সকল মহলের সহযোগিতা কামনা করে মেয়র বলেন, বর্জ্য অপসারণে ট্যাক্স নির্ধারণে হাসপাতাল-ডায়াগনস্টিক মালিক ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের  প্রতিনিধিদের নিয়ে ব্যবস্থা নেয়া হবে। বর্জ্য অপসারণে সিটি কর্পোরেশন কোন ধরনের মুনাফা নয়, সঠিক ব্যবস্থাপনা নিশ্চিত করতে চায়।

সিলেট প্রাইভেট হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশন-এর উদ্যোগে হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টার ট্রেড লাইসেন্স নবায়ন ফি বর্ধিতকরণ, নিবন্ধন ফি নবায়ন ও মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা, ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ বিষয়ে এক বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। সিলেট প্রাইভেট হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশন-এর সভাপতি নাসিম আহমদের সভাপতিত্বে নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)-এর কেন্দ্রীয় মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, সিলেট চেম্বার অব কমার্স-এর প্রশাসক আসাদ উদ্দিন আহমদ, সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, এফবিসিসিআই-এর পরিচালক খন্দকার সিপার আহমদ, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ইকু। এসোসিয়েশনের কোষাধ্যক্ষ জাকির আহমদ চৌধুরীর পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মো: আজিজুর রহমান রোমান।

বিশেষ অতিথির বক্তব্যে ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল বলেন বর্তমান সরকার জনবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোয়ালিটি হেলথ এবং কোয়ালিটি সার্ভিসের জন্য স্বাস্থ্য সেবায় বেসরকারী খাতকেও উৎসাহিত করছেন। বর্তমানে শতকরা ৬৬ ভাগ স্বাস্থ্যসেবা দিচ্ছে বেসরকারি খাত। হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা শুধুমাত্র ব্যবসায়ী নয় এই নগরীর বাসিন্দা ও নগর উন্নয়নে তারা কাজ করছেন। তিনি ডেঙ্গু প্রতিরোধে সিলেটের সরকারি-বেসরকারি হাসপাতাল ও চিকিৎসকদের ভূমিকার প্রশংসা করে বলেন, ডেঙ্গু প্রতিরোধে সিলেটের কোন হাসপাতাল অথবা ক্লিনিকের বিরুদ্ধে কোন ধরনের অভিযোগ উঠেনি। আগামী দেড়মাস ডেঙ্গু প্রতিরোধে সজাগ থাকতে হবে। তিনি নিজ বাড়ি ও আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখার মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট চেম্বার অব কমার্স এর প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, যে কোন জিনিস একবার রেজিস্ট্রেশন করলে বারবার রেজিস্ট্রেশন করার প্রয়োজন পড়ে না। তিনি এ ব্যাপারে মেয়রের দৃষ্টি আকর্ষণ করে বলেন, সিলেটের মেয়র স্পিডিম্যান, নগর উন্নয়নে ট্যাক্স আদায় করবেন, কিন্তু এতে নগরবাসীর যাতে কষ্ট না হয় সেদিকে নজর রাখতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.