Sylhet Today 24 PRINT

ছাতকে বেতন বোনাসের দাবিতে আকিজ প্লাস্টিক কারখানা শ্রমিকদের মানববন্ধন

ছাতক প্রতিনিধি |  ২৩ আগস্ট, ২০১৯

সুনামগঞ্জে ছাতকে বেতন বৃদ্ধি, শ্রমিক নির্যাতন বন্ধ ও পৌর মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলীসহ শ্রমিকদের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে আকিজ প্লাস্টিক কারখানার শ্রমিকরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

শুক্রবার (২৩আগষ্ট) বিকেলে শহরের জালালিয়া আলিম মাদ্রাসার সামনে ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

শ্রমিকরা আকিজ প্লাস্টিক কারখানার সামন থেকে মিছিল করে মানববন্ধন কর্মসূচীতে মিলিত হয়। মানববন্ধন চলাকালে শ্রমিকদের পক্ষে বক্তব্য রাখেন, শ্রমিক পম্পা, আলমগীর, রেদোয়ান, ঝুমা শিউলী, রুমি, শিপ্রা, মানবাধিকার কর্মী সুজন তালুকদার প্রমুখ। এ সময় প্লাস্টিক কারখানার শ্রমিক কলিম উদ্দিন, সুবর্না বেগম, সুহেনা, সুমী, তানিয়া, সেলিম, সজীব, ফুয়াদ, শেফা, মর্জিনা, কাউসার, নাইম, রোকশানা, পারভিন, সুমাইয়া, নুরুল আমিন, আনোয়ার, পাবেল, শংকরসহ শ্রমিকরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, কারখানায় কর্মরত শ্রমিকদের উপর কর্তৃপক্ষ প্রায়ই অমানবিক আচরন করে আসছিল। কথায়-কথায় কারখানা থেকে বের করে দেয়ার হুমকি দিয়ে থাকে কর্তৃপক্ষ। চাকুরীর স্বার্থে শ্রমিকরা সব সহ্য করেও দায়িত্ব পালন করে আসছিল। সোমবার দুপুরে ঈদ বোনাসের পাওনা পরিশোধ ও বেতন বৃদ্ধির দাবীতে বিক্ষোভ করে কারখানার প্লাস্টিক সেকশনের শ্রমিকরা।

এসময় পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের দাবীর প্রতি সমর্থন জানিয়ে বিক্ষোব্ধ শ্রমিকদের পক্ষে কথা বলেছিলেন। বিষয়টি প্রশাসনের হস্তক্ষেপে তাৎক্ষনিক নিষ্পত্তি হলেও মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলীসহ ৫ জন শ্রমিকের বিরুদ্ধে থানায় একটি মিথ্যা মামলা দায়ের করা হয়। বক্তারা শ্রমিকদের ন্যায্য দাবী মেনে নেয়ার জন্য মালিক পক্ষের প্রতি আহবান জানান। পাশাপাশি মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীও জানান তারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.