Sylhet Today 24 PRINT

কমলগঞ্জে চার দফা দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতি

কমলগঞ্জ প্রতিনিধি |  ১৭ সেপ্টেম্বর, ২০১৯

মৌলভীবাজারের কমলগঞ্জে ন্যাশনাল টি কোম্পানী (এনটিসি) এর মালিকানাধীন মদন মোহনপুর চা বাগানে চার দফা দাবিতে শ্রমিকরা কর্মবিরতি পালন করেছে। সোমবার সকাল ৯ টা থেকে চা বাগান শ্রমিকরা এ কর্মবিরতি পালন করেন।

কর্মবিরতি পালনকারী শ্রমিকরা জানান, চা বাগানে শ্রমিকরা দীর্ঘদিন ধরে গাড়ি চালক, সর্দার, দৈনিক মজুরি ভিত্তিক শ্রমিক ও মিস্ত্রিদের পদোন্নতি প্রদান করা, বাগানের অস্থায়ী শ্রমিকদের মধ্য থেকে ১০ জন শ্রমিককে স্থায়ীকরা, সম্প্রতি সময়ে চা শ্রমিক প্রদীপ তাহার ও জয়দীপ তাহারকে অযৌক্তিকভাবে দেয়া অভিযোগপত্র প্রত্যাহার এবং পার্শ্ববর্তী মাধবপুর চা বাগানের এক বাবুর নির্দেশে মদন মোহনপুর বাগানের প্লান্টেশন থেকে চুরি করে পাতি উত্তোলন করে নিয়ে যাওয়ার প্রতিবাদে ও দায়ী ব্যক্তির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে এই কর্মবিরতি পালন করা হয়। তবে চা শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের উপস্থিতিতে সোমবার বিকাল সাড়ে ৩টায় সমঝোতা বৈঠকের পর বাগান কর্তৃপক্ষ দাবিগুলো মেনে নেয়ার আশ্বাস দিলে কর্মবিরতি প্রত্যাহার হয়।

মদন মোহনপুর চা বাগান ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম কর্মবিরতির কথা স্বীকার করে বলেন, চা বাগান শ্রমিকরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে তাদের দাবি তোলে ধরেছেন। তাদের এই দাবি নিয়ে চা শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দসহ তাদের প্রতিনিধিদের সাথে আলোচনা করে সমস্যার সমাধান করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.