Sylhet Today 24 PRINT

আবরার হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

শ্রীমঙ্গল প্রতিনিধি |  ১৬ অক্টোবর, ২০১৯

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ডের ন্যায়বিচার ও দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোরতম প্রয়োগ নিশ্চিতের দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গল এর উদ্যোগে মৌলভীবাজার রোডে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

যত দ্রুত সম্ভব এই নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে দ্রুত বিচারের দাবি জানিয়েছে সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গল।

এই নৃশংস হত্যাকাণ্ডের দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোরতম প্রয়োগ নিশ্চিতের দাবিতে অনুষ্ঠিত এই মানববন্ধনে অংশগ্রহণ করে বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম, শ্রীমঙ্গল প্রেসক্লাব, বাংলাদেশ চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্ট, উপজেলা প্রেসক্লাব শ্রীমঙ্গল, আইডিয়া শ্রীমঙ্গল এবং টিআইবির অনুপ্রেরণায় গঠিত স্বজন, ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস গ্রুপের সদস্যগণ।

মানববন্ধনে সনাক সহ-সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য বলেন, এই নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িতদের খুব দ্রুত প্রেপ্তার করা হয়েছে। এজন্য সরকারের আইনশৃঙ্খলা বাহিনী প্রশংসার দাবি রাখে। তবে সাথে সাথে তাদেরকে দ্রুত বিচার ট্রাইব্যুনালের আওতায় এনে আইনের কঠোরতম প্রয়োগ নিশ্চিতের দাবি জানাচ্ছি।

বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের সাংগঠনিক সম্পাদক পরিমল সিং বলেন, এই রকম নৃশংস হত্যাকাণ্ড কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয়। বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে রাজনীতিমুক্ত করা হোক। আমরা এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

আবরার ফাহাদের হত্যাকাণ্ড একদিকে যেমন বাকস্বাধীনতার ওপর নিষ্ঠুরতম আঘাত এবং অন্যদিকে ছাত্র সংগঠন তথা শিক্ষাঙ্গনের ওপর দুর্বৃত্তায়িত অসুস্থ রাজনৈতিক প্রভাবের নিষ্ঠুর পরিণতি।

উল্লেখ্য, ৬ অক্টোবর রোববার রাতে বাংলাদেশে প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ এই নৃশংস হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.