Sylhet Today 24 PRINT

পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া না আদায়ের নির্দেশ

শাবিতে ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক |  ২৩ অক্টোবর, ২০১৯

সিলেট মহানগর এলাকার বাস চালক, সিএনজি চালক, লেগুনা চালকসহ অন্যান্য চালকদের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করার নির্দেশ দিয়েছে সিলেট মহানগর পুলিশ।

বুধবার (২৩ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিজ্ঞপ্তির কথা জানানো হয়।

আগামী ২৬ অক্টোবর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষায় সারা বাংলাদেশ থেকে প্রায় ৭০ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। তাছাড়া পরীক্ষার্থী ও অভিভাবক মিলে প্রায় ২ লাখ লোকের আগমন হতে পারে। ইতোমধ্যে পরীক্ষা উপলক্ষে বিভিন্ন জেলা থেকে আগত পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিরাপত্তার জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশ সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে।

এছাড়া আগত পরীক্ষার্থী ও অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য নিম্নলিখিত সচেতনতামূলক পরামর্শগুলো অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়:

১. বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে আগত পরীক্ষার্থী ও অভিভাবকগণ ভোরবেলা বাস বা ট্রেন থেকে নেমে কাউন্টারের ওয়েটিং রুমে সূর্যোদয় পর্যন্ত অপেক্ষা করুন।

২. গন্তব্যে পৌঁছানোর জন্য পাবলিক বা গণপরিবহন ব্যতীত অন্যান্য যানবাহন ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করবেন। সিএনজিতে পূর্ব থেকে অপরিচিত যাত্রী বসা থাকলে তা এড়িয়ে চলুন অথবা পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করুন।

৩. আপনার মূল্যবান ব্যাগ বা অন্যান্য জিনিস বাসস্ট্যান্ডের বাইরে না রেখে কাউন্টারে নিজ হেফাজতে রাখুন। তবে পরিচিত সঙ্গীয় যাত্রী থাকলে তার হেফাজতে রেখে বাইরে যেতে পারেন।

৪. যেসব স্থানে জনগণের চলাচল কম, সেসব স্থান এড়িয়ে চলুন। যথা সম্ভব বড় রাস্তা বা লোকজনের চলাচল যেখানে বেশি সে সব রাস্তা ব্যবহার করুন। অপরিচিত যাত্রীর দেয়া কোন কিছু খাওয়া বা পান করা থেকে বিরত থাকুন।

৫. সিএনজি বা রিক্সায় চলাচলের ক্ষেত্রে অপরিচিত কাউকে সঙ্গী করবেন না এবং সন্দেহভাজন মোটরসাইকেল ব্যবহারকারী থেকে সতর্ক থাকুন।

৬. যত্রতত্র গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি করা থেকে বিরত থাকুন। মোটরসাইকেল পার্কিংয়ের স্থানে সতর্কতার সাথে মোটরসাইকেল তালাবদ্ধ করে রাখুন।

৭. সিএনজি চলাকালীন সময়ে হঠাৎ করে মাঝপথে যদি সিএনজি থামিয়ে দেয় কিংবা সন্দেহজনক আচরণ করে তাহলে পুলিশের সহায়তা নিন। পুলিশ চেকপোস্টে নেমে পড়ার চেষ্টা করুন। সিএনজিতে ওঠার সময় সিএনজির রেজিস্ট্রেশন নম্বর লিখে রাখুন বা প্রয়োজনে মোবাইলের মেসেজের মাধ্যমে পূর্বেই আত্মীয়স্বজনকে অবহিত করুন।

৮. আগত পরীক্ষার্থী ও অভিভাবকগণ যেসব হোটেল, বাসাবাড়ি বা মেসে অবস্থান করবেন সেখানে মূল্যবান জিনিসপত্র রাখার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন এবং হোটেলের ঠিকানা ও মোবাইল নম্বর ইত্যাদি সংরক্ষণে রাখুন।

৯. সিলেট মহানগর এলাকার বাস চালক, সিএনজি চালক, লেগুনা চালকসহ অন্যান্য সম্মানিত চালকবৃন্দ আগত পরীক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর ক্ষেত্রে সার্বিক সহায়তা করুন এবং অতিরিক্ত ভাড়া আদায় থেকে বিরত থাকুন।

১০. বিভিন্ন এলাকা থেকে আগত পরীক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দের নিকট অতিরিক্ত ভাড়া দাবি না করা এবং সৌজন্যমূলক আচরণ করার জন্য হোটেল মালিক/ম্যানেজারদের অনুরোধ করা হল।

১১. ফেসবুক ও সোশ্যাল মিডিয়ায় কোন রকম গুজবে বিভ্রান্ত না হয়ে প্রয়োজনে আইন প্রয়োগকারী সংস্থার সহায়তা নিন।

১২. যে কোন জরুরী প্রয়োজনে এসএমপির কন্ট্রোল রুমের নম্বরসমূহ (০১৭১৩-৩৭৪৩৭৫, ০১৯৯৫-১০০১০০, ০৮২১-৭১৬৯৬৮) তে যোগাযোগ করুন অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ যোগাযোগ করুন।

১৩. যে কোন প্রয়োজনে এস.এমপি এর নিম্নবর্ণিত নাম্বার সমূহে অবহিত/যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল-

পুলিশ কন্ট্রোল রুম (২৪ ঘন্টা খোলা)- ০১৭১৩৩৭৪৩৭৫, ০১৯৯৫১০০১০০, ০৮২১-৭১৬৯৬৮

ট্রাফিক কন্ট্রোল রুম ০৮২১-৭১৮০২৮, ডিবি কন্ট্রোল রুম ০৮২১-৭২০০৬৬
ওসি, কোতোয়ালী-০১৭১৩-৩৭৪৫১৭
ওসি, জালালাবাদ-০১৭১৩-৩৭৪৫২২
ওসি, এয়ারপোর্ট-০১৭১৩-৩৭৪৫২১
ওসি, দক্ষিণ সুরমা-০১৭১৩-৩৭৪৫১৮
ওসি, শাহপরান(র)-০১৭১৩-৩৭৪৩১০
ওসি, মোগলাবাজার-০১৭১৩-৩৭৪৫১৯
পুলিশ কমিশনার-০১৭১৩-৩৭৪৫০৬
অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন)- ০১৭১৩৩৭৪৫০৭
অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ)- ০১৭৬৯৬৯১৩২৬
ডিসি (সদর ও প্রশাসন)- ০১৭১৩৩৭৪৫০৮
ডিসি (উত্তর)- ০১৭১৩৩৭৪৫০৯
ডিসি (দক্ষিণ)- ০১৭১৩৩৭৪৫১০
ডিসি (ট্রাফিক)- ০১৭১৩৩৭৪৫১১
ডিসি (ডিবি)- ০১৭৬৯৬৯১৩২৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষে সিলেট মেট্রোপলিটন পুলিশ সিলেট মহানগরবাসী এবং সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছে।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.