Sylhet Today 24 PRINT

সিলেটের প্রবাসীদের পর্যটন খাতে বিনিয়োগের আহবান সালমান এফ রহমানের

নিজস্ব প্রতিবেদক |  ৩১ অক্টোবর, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান স্বাধীনতার পর পাকিস্তানীরা বলেছিল বাংলাদেশ টিকবে না। সেই সাথে আমাদের এখানে পাকিস্তানীদের দালালরাও বলেছিল বাংলাদেশ টিকবে না। কিন্তু বাংলাদেশ টিকে আছে বলেই পাকিস্তানের সিনিয়র এক সাংবাদিক টিভি টক শো’তে এসে আহবান করেছেন আগামী ১০ বছরের পাকিস্তানকে বাংলাদেশ বানিয়ে দাও।

বৃহস্পতিবার বিকাল ৩টায় সিলেট নগরীর একটি হোটেলের হল রুমে শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে উন্নয়নের এক দশক’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটি আয়োজনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সাবেক এমপি ও আয়োজক কমিটির সদস্য সচিব মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছাত্তার।

বাংলাদেশ আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য আলমগীর কবির দোলন ও মেহেদি হাসান টিটুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক মাজহারুল ইসলাম মজুমদার। অনুষ্ঠানের শুরুতেই সালমান এফ রহমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আয়োজক কমিটির সদস্য সৈয়দ মাসুম আহমদ।

আলোচনা সভায় সালমান এফ রহমান সিলেটের প্রবাসীদের পর্যটন খাতে বিনিয়োগের আহবান জানিয়ে বলেন, সিলেটে পর্যটন খাতে বিনিয়োগের ব্যাপক সম্ভাবনা রয়েছে। এটিকে কাজে লাগাতে হবে প্রবাসী আত্মীয় স্বজনদের দেশে বিনিয়োগ করতে উৎসাহিত করতে সকলকে ভূমিকা রাখার তাগিদ দেন। এছাড়া দেশের ফ্রিল্যান্সারদের সুবিধার্থে আগামী জানুয়ারি মাস থেকে রেজিস্ট্রেশন শুরু হবে, ফলে বিদেশী গ্রাহকদের সাথে ব্যাংকিং লেনদেন আরও সহজতর হবে বলে জানান তিনি।

তিনি বলেন, এবছর শুধু মাত্র ফ্রিলান্সিং থেকে ১ বিলিয়ন ডলার আয় হবে। দেশে প্রযুক্তি খাতে অনেক এগিয়ে গিয়েছে, দেশের প্রায় ২৫০০ ইউনিয়নে ফাইবার অপটিক এর মাধ্যমে ইন্টারনেট সুবিধা চালু করা হচ্ছে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা বলেছেন প্রত্যেকটি প্রাইমারী স্কুল, হাই স্কুল, কলেজগুলোতে ফাইবার অপটিক সংযোগ চালু করবো। ফ্রি কম্পিউটার দেয়া হবে প্রাইমারী স্কুলে। তিনি বলেন, আমাদের ১৬ কোটি জনগণের মধ্যে ৪কোটি লোকের বয়স ১৫ বছরের। এদের তথ্য প্রযুক্তিখাতে স্কিল ডেভোলাপ করতে পারলে তারাই হবে জাতির সম্পদ।

তিনি চেম্বার নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমার দরজা সর্বদা উন্মুক্ত। কোন সমস্যা দেখা দিলে আমি তাদের সহায়তায় প্রস্তুত রয়েছেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখবেন, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি: সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স সভাপতি খায়রুল হুদা চপল, মৌলভীবাজার চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি: মো কামাল হোসেন, হবিগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি সভাপতি মোতাচ্ছিরুল ইসলাম। সভায় বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন চেয়ারম্যান, কাউন্সিলর সহ প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.