Sylhet Today 24 PRINT

অবশেষে অবৈধ স্টোন ক্রাশারের বিরুদ্ধে অভিযানে পরিবেশ অধিপ্তর

নিজস্ব প্রতিবেদক |  ০৭ নভেম্বর, ২০১৯

অবশেষে সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী এলাকায় অবৈধ স্টোন ক্রাশার মেশিনের বিরুদ্ধে অভিযানে নেমেছে পরিবেশ অধিপ্তর। বৃহস্পতিবার সকালে কদমতলীর ফেরিঘাট এলাকায় পরিবেশ অধিপ্তর সিলেটের পরিচালক ইশরাত জাহানের নেতৃত্বে এ অভযান চালানো হয়।

অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধভাবে চলা ১৯টি পাথর ভাঙার মেশিনের বেল্ট কেটে ফেলা হয় এবং মেশিনের  চাবি ও হ্যান্ডেল জব্দ করা হয়। এসময় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে একটি ড্রেজার মেশিনের ফিতা ও ইঞ্জিন ধ্বংস করা হয়।

পরিবেশ অধিদপ্তরের পরিচালক ইশরাত জাহান জানান, পরিবেশবিধ্বংসী এসব কর্মকান্ডের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। যারাই অবৈধভাবে স্টোন ক্রাশার মেশিন চালাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত সিলেটের বিভিন্ন এলাকায় কোনো অনুমোদন ছাড়াই অবৈধভাবে চলচে পরিবেশবিধ্বংসী প্রায় দেড় হাজার স্টোন ক্রাশার মেশিন। এসব মেশিনের বিকট শব্দ আর ধুলো জনস্বাস্থ্যের জন্যও ক্ষতিকর। সাম্প্রতিক দক্ষিণ সুরমা উপজেলায় খো্দ পরিবেশ অধিপ্তর অফিসের পাশেই গড়ে ওঠেছে কয়েকটি স্টোন ক্রাশার মেশিন। এতোদিন পরিবেশ অধিপ্ততর এভাবে নীরব থাকলেও বৃহস্পতিবার তারা অভিযানে নামে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.