Sylhet Today 24 PRINT

সিলেটে বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ উন্নয়ন কেন্দ্রের উদ্বোধন

সিলেটটুডে ডেস্ক |  ০৭ নভেম্বর, ২০১৯

দেশে দক্ষ মানবসম্পদ ও কর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র বিমোচনের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রনালয়ের কর্তৃক বাস্তবায়িত স্কিলস ফোর এমপ্লয়মেন্ট ইনভেস্ট প্রোগ্রাম প্রকল্পের অধীনে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর উদ্যোগে এবং বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র এর তত্ত্বাবধানে পরিচালিত প্রশিক্ষণ কার্যক্রম এর উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বুধবার (৭ নভেম্বর) দুপুরে বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্রের আয়োজনে শহরতলীর মেজর টিলাস্থ ইসলামপুর পুরবী আবাসিক এলাকার তামাবিল মেইন রোডে বিটিটিডিসি ভবন প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সাবেক সফল অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র এর চেয়ারম্যান এম এম নুরুন্নবী এর সভাপতিত্বে এবং নির্বাহী পরিচালক মো.নজরুল ইসলাম ভুঁইয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন ৪ নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আফসর আহমদ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেফ্রিজারেশন এন্ড  এয়ারকন্ডিশনিং প্ল্যাম্বিং প্রধানগণ ও প্রশিক্ষণার্থী সকল শিক্ষার্থী। প্রধান অতিথি বক্তব্যের মাধ্যমে ৩ মাস মেয়াদী থাকা খাওয়াসহ সম্পৃর্ণ ফ্রি প্রশিক্ষণ কোর্সের সূচনা ঘোষণা করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ট্রেড সমূহ পরিদর্শন করেন। এ সময় তিনি প্রশিক্ষণরত প্রশিক্ষণার্থীদের সাথে কথা বলেন এবং প্রতিষ্ঠানের বিভিন্ন সুবিধা অসুবিধা সম্পর্কে জানতে চান। মেজর টিলার এলাকায় এই প্রথম বাংলাদেশ উন্নয়ন কেন্দ্রে  কর্মসংস্থান সৃষ্টি ও বেকাররত্ব দূরীকরণের এবং জ্ঞানভিত্তিক সমাজ গড়ার লক্ষে  বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র  বিশেষ ভুমিকা রাখবে বলে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দের ধারনা।

এতে রয়েছে  আবাসিক অনাবাসিক ছাত্রছাত্রীদের জন্য আলাদা আলাদা পৃথক ক্লাস রুম, ওয়েটিং রুম,ওয়াস রুমসহ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। সার্বক্ষনিক ইন্টারনেট ব্যবহারের সুবিধা এবং বিএসসি  ইঞ্জিনিয়ারসহ অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা পরিচালিত হচ্ছে এ প্রতিষ্ঠানটি। প্রশিক্ষণ শেষে  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত সনদ প্রদানের ও ব্যবস্থা রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.