Sylhet Today 24 PRINT

নারী-শিশুদের উন্নয়নে সরকারের যুগান্তকারী পদক্ষেপ রয়েছে

নিজস্ব প্রতিবেদক |  ১৩ নভেম্বর, ২০১৯

শিশু ও নারীদের উন্নয়নে বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ রয়েছে বলে মন্তব্য করেছেন বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ।

বুধবার (১৩ নভেম্বর) সকাল ১১টায় সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের আওতায় দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালায় এ কথা বলেন।

সিলেট বিভাগীয় তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া যেসমিন মিলির সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদ সিলেটের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ ও সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল। শুরুতে কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করে বক্তব্য দেন সিলেট বিভাগীয় তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া যেসমিন মিলি।

৩টি বিষয়ে বক্তব্য উপস্থাপনের পর অনুষ্ঠিত মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ জেড রওশন জেবীন, সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি তাপস দাস পুরকায়স্থ, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, সনাক, সিলেটের সভাপতি আজিজ আহমদ সেলিম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তার, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূঞা, সমাজসেবী সালমা বাসিত, ব্র্যাক ওয়াশ কর্মসূচি ম্যানেজার মো. শফিক মিয়া, বদিকোণা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ফজলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা বিবেকানন্দ সমাজপতি এবং পাড়ুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল খায়ের।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, সচেতনতা বৃদ্ধির মাধ্যমে স্যানিটেশন উন্নতি সম্ভব।

তিনি আরও বলেন, ৩৩৩-তে কল করে অনেক জরুরি সেবা পেতে পারেন। এছাড়াও মা ও শিশুর সেবার জন্য ১৬২৬৩-তে কল করার জন্য সকলকে উদ্বুদ্ধ করেন।

সিলেট জেলা তথ্য অফিসের ঘোষক মো. লেবাছ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষিকা, ধর্মীয় ব্যক্তিত্ব, সাংবাদিক, ক্রীড়া ও সমবায় সংগঠনের প্রতিনিধিবৃন্দ, সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ এবং এনজিওকর্মীগণ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.