Sylhet Today 24 PRINT

সিলেট থেকে পালানো দুই স্কুল ছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক |  ১৪ নভেম্বর, ২০১৯

সিলেট নগরী থেকে ঘর হগতে পালিয়ে যাওয়া দুই স্কুল ছাত্রীকে ঢাকার তেজগাঁও থেকে উদ্ধার করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ। সহকারী পুুলিশ কমিশনার (কোতোয়ালি মডেল থানা) নির্মলেন্দু চক্রবর্তীর তত্ত্বাবধানে মঙ্গলবার উদ্ধার হওয়া ২ ছাত্রীকে পরে তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

পুলিশ জানায়- গত ১১ নভেম্বর নগরীর একটি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রীর দুই ছাত্রী সকাল ৭ টায় স্কুলে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়। স্কুল ছুটি হওয়ার পরও বাসায় না আসায় সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করেও না পেয়ে উভয় ছাত্রীর অভিভাবক কোতোয়ালি মডেল থানায় এসে সাধারণ ডায়রি করেন। বিষয়টি কোতোয়ালি থানার সহকারী পুলিশ কমিশনার নির্মলেন্দু চক্রবর্তীকে অবহিত করা হলে তিনি নিজেই এর তদন্তে নামেন।

পুলিশের দেয়া তথ্য মতে- পালিয়ে যাওয়া ওই দুই ছাত্রীর মধ্যে ১ জন বাসায় ১টি চিঠি লিখে তাতে পারিবারিকভাবে শাসনের বিষয়টি উল্লেখ করে। এছাড়া তারা ২ জন একসাথে যাচ্ছে এবং কাউকে চিন্তা না করতে লিখে যায়। তাদের ১ জন মোবাইল সাথে নিয়ে গেলেও তা বন্ধ থাকায় কারও সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি। এরপর ১২ নভেম্বর এক ছাত্রীর বন্ধুকে তারা ফোন দেয়। সেই বন্ধুকে খোঁজে বের করেন সহকারী পুুলিশ কমিশনার, নির্মলেন্দু চক্রবর্তী।

তার মোবাইল কললিস্ট বের করে জানা যায় ছাত্রীদ্বয় তেজগাঁও থানার তেজতুরী বাজার এলাকায় আছে এবং তারা বাড়িতে আসার জন্য ৫টি শর্ত দেয়। তখন সহকারী পুুলিশ কমিশনার নিজেই উকিল রতন মজুমদার সেজে সব শর্ত পূরণ করার আশ্বাস দেন। এরপর ১২ নভেম্বর রাত ৯ টার দিকে তারা আবারো আত্মগোপন করে। তখন সহকারী পুুলিশ কমিশনার নির্মলেন্দু চক্রবর্তী নতুন ফাঁদ পেতে তাদেরকে বিকাশে টাকা দেওয়ার প্রস্তাব দেন। এ প্রস্তাবে রাজী হয়ে তারা রাত ১০ টার দিকে ১৪ হাজার টাকা বিকাশে পাঠানোর জন্য দাবী করে এবং বিকাশ নাম্বার দেয়।

বিকাশ নাম্বার পেয়েই সহকারী পুুলিশ কমিশনার নির্মলেন্দু চক্রবর্তী বিকাশের এজেন্ট এর ঠিকানা সংগ্রহ করেন এবং তাদের টাকা আনতে পাঠান। পূর্ব থেকেই তেজগাঁও থানার পুলিশকে বিকাশ এজেন্টের ঠিকানায় পাঠিয়ে দেওয়া হয়। বিকাশের টাকা আনতে এজেন্টের কাছে যাওয়া মাত্রই ছাত্রী দুইজনকে আটক করে তেজগাঁও থানায় নিয়ে যাওয়া হয়।

এরপর রাতেই সহকারী পুুলিশ কমিশনার নির্মলেন্দু চক্রবর্তীর নির্দেশে এসআই (নি.) দেবাশীষ দের নেতৃত্বে পুলিশ তাদেরকে তেজগাঁও থানা থেকে কোতোয়ালি থানায় নিয়ে আসে তাদের অভিভাবকদের কাছে বুঝিয়ে দেয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.