Sylhet Today 24 PRINT

বড়লেখায় সমাপনী পরীক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবক গ্রেপ্তার

১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

বড়লেখা প্রতিনিধি |  ১৮ নভেম্বর, ২০১৯

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় পঞ্চম শ্রেণীর সমাপনী পরীক্ষার্থীকে (১০) ধর্ষণের চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় শিশুটির মা বড়লেখা থানায় বাদী হয়ে একটি মামলা করেন।

রোববার (১৭ নভেম্বর) রাতে মামলার অভিযোগের প্রেক্ষিতে মকদ্দছ আলী (২০) নামের ওই যুবককে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। সোমবার (১৮ নভেম্বর) ওই যুবককে বড়লেখা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে সোপর্দ করা হয়। পরে সে আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম হরিদাস কুমারের কাছে ধর্ষণ চেষ্টার কথা স্বীকার করে।  

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, রোববার সকালে সমাপনী পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ওই ছাত্রী বাড়ি থেকে বের হয়। এরপর তার স্কুলের সামনে দাঁড়িয়ে অন্য সহপাঠীদের জন্য অপেক্ষা করছিল। হঠাৎ করে মকদ্দছ আলী দেশীয় অস্ত্রের মুখে ভয় দেখিয়ে তাকে স্কুলের পেছনের জঙ্গলে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণের চেষ্টা করে। একপর্যায়ে শিশুটি চিৎকার দিলে আশপাশের লোকজন আসতে থাকেন। লোকজনের আশা দেখে ওই যুবক দ্রুত পাহাড়ি এলাকায় পালিয়ে যায়।

পরে শিশুটি লোকজনের কাছে বিষয়টি জানায় ও মকদ্দছের নাম বলে। খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। শিশুটির পরিবারের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার (১৮ নভেম্বর) ওই যুবককে বড়লেখা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে সোপর্দ করা হয়। পরে সে আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম হরিদাস কুমারের কাছে ধর্ষণ চেষ্টার কথা স্বীকার করে।  

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক বলেন, ‘ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। শিশুটিকে ধর্ষণের চেষ্টার অভিযোগে ওর মা থানায় মামলা করেন। ঘটনার পর পরই সে (মকদ্দছ আলী) পাহাড়ি এলাকায় পালিয়ে যায়। রাতেই অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার (১৮ নভেম্বর) আদালতে সোপর্দ করা হয়। এরপর সে আদালতে ধর্ষণ চেষ্টার কথা স্বীকার করে জবানবন্দি দেয়। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.