Sylhet Today 24 PRINT

সচেতন হলে কিডনি রোগ থেকে জীবন বাঁচানো সম্ভব : রাশেদা কে চৌধুরী

সিলেটটুডে ডেস্ক |  ১৮ নভেম্বর, ২০১৯

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী বলেছেন, সবার আগে মানুষের জীবন বাঁচানো প্রয়োজন। কিডনি রোগ হলে আতংকিত না হয়ে সুষ্ঠু চিকিৎসা নেয়া দরকার। এখানে অবহেলার সুযোগ নেই। বাংলাদেশে এখন কিডনি রোগের অনেক ভালো চিকিৎসা হয়। অনেক ভালো ভালো বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন দেশে। তাঁদের অকৃত্রিম সেবায় বাঁচবে প্রাণ। তিনি বলেন- জনগণ সচেতন হলে কিডনি রোগ থেকে জীবন বাঁচানো সম্ভব।

তিনি সোমবার (১৮ নভেম্বর) বিকেলে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে কিডনি ফাউন্ডেশন বাংলাদেশ ও কিডনি ফাউন্ডেশন সিলেট এর যৌথ উদ্যোগে দ্বিতীয় বার্ষিক সম্মেলন ও বৈজ্ঞানিক সেমিনার এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের চিকিৎসা ব্যবস্থাকে আরো উন্নত ও সমৃদ্ধ করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। কিডনি ফাউন্ডেশন সিলেট জন্মলগ্ন থেকে যে মানবতাবাদি কাজ করছে, তা সত্যিই প্রশংসার দাবি রাখে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় কিডনি ফাউন্ডেশন সিলেট আলোকিত দিগন্তে এগিয়ে যাবে একদিন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিডনি ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর ডা: হারুন উর রশীদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কিডনি ফাউন্ডেশন সিলেট-এর সাধারণ সম্পাদক বীর প্রতীক কর্নেল এম এ সালাম (অব)।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বক্তব্য দেন বীর উত্তম মেজর জেনারেল আজিজুর রহমান, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো: ইউনুছুর রহমান, কিডনি ফাউন্ডেশন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তিনি ফেরদৌস রশীদ। ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য রাখেন কিডনি ফাউন্ডেশন সিলেট এর সহসভাপতি প্রকৌশলী হাবিব আহসান বাবলু।

অনুষ্ঠানের পর চা চক্র শেষে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয় সকলের অংশগ্রহণে। সেমিনারে চেয়ারপার্সন হিসেবে কিডনি ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর ডা: হারুন উর রশীদ ও ডা: আলমগীর চৌধুরী বক্তব্য দেন। আরো বক্তব্য দেন বিদেশী চিকিৎসক ডা: স্ট্যানলি ফান, প্রফেসর ডা: মাগডি ইয়াকুব ও ডা: কেরিন ম্যাকফারটি।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডা: মুসান্না নবী চৌধুরী ও ডা: আশমিতা পৌডেল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.