Sylhet Today 24 PRINT

অতিরিক্ত দামে বিক্রি: কালীঘাটে লবণ ভর্তি ২ ভ্যান আটক, কারাদণ্ড-জরিমানা

নিজস্ব প্রতিবেদক |  ১৮ নভেম্বর, ২০১৯

সিলেট নগরীর কালিঘাটে লবণ ভর্তি দুটি ভ্যান জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় বিভিন্ন কোম্পানির প্রায় ১ হাজার কেজি লবণ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালত লবণের অতিরিক্ত মূল্য রাখার দায়ে এক ব্যবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড অনাদায়ে ৪৫ হাজার টাকা জরিমানা করেন।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে জানা যায়, ব্যবসায়ীরা প্রতি বস্তায় ২৬৭ টাকা বেশি দামে লবণ বিক্রি করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে বলে জানান সদর উপজেলার এসিল্যান্ড সুমন্ত ব্যানার্জি।

এসময় প্রশাসনের পক্ষ থেকে কালীঘাটের ব্যবসায়ীদের আজ (সোমবার) আর কোন লবণ খুচরা বাজারে বিক্রি না করার জন্য বলা হয়।

লবণের দাম বাড়ছে গুজব শুনে সোমবার সন্ধ্যা থেকে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন সিলেট নগরীর ভোগ্যপণ্যের দোকানগুলোতে। যার ফলে নিমিষেই ফুরিয়ে যায় নগরীর বিভিন্ন দোকানের লবণের স্টক। তাই লবণ মজুদ করার জন্য নগরের বিভিন্ন এলাকা থেকে খুচরা ব্যবসায়ীরা কালীঘাটে এসে লবণ কেনা শুরু করেন। লবণ নিয়ে এই গুজব শুনে বাজার মনিটরিংয়ে আসে এনএসআইর প্রতিনিধি দল। এসময় উপস্থিত ছিলেন মাজিস্ট্রেট মো. মেসবাহ উদ্দিন ও সদর উপজেলার এসিল্যান্ড সুমন্ত ব্যানার্জি ও  এন এস আই সদস্য মোহাম্মদ আব্দুস সালাম।    

এ ব্যাপারে সদর উপজেলার এসিল্যান্ড সুমন্ত ব্যানার্জি, অতিরিক্ত দামে লবণ বিক্রির খবর পেয়ে আমরা কালীঘাটে অভিযানে আসি। এ সময় লবণ ভর্তি ২টি ভ্যানসহ প্রায় ১ টন লবণ পরিত্যক্ত অবস্থায় জব্দ করা হয়েছে। এ সময় বেশি টাকায় লবন বিক্রি করায় বিক্রেতাকে ৪৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে  ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। তবে ব্যাবসায়ীর কাছ থেকে জরিমানা আদায় করায় সেখানেই মামলার নিষ্পত্তি হয়।  জব্দকৃত লবণ সিলেট কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.