Sylhet Today 24 PRINT

হার্ট ও কিডনি ফাউন্ডেশনের মধ্যে সমন্বয় সাধনে গুরুত্বারোপ

নিজস্ব প্রতিবেদক |  ১৯ নভেম্বর, ২০১৯

কিডনি ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিনিধি দল সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শনকালে সভাপতির বক্তব্যে প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহ

হৃদরোগ যেমন একটি অসংক্রামক ব্যাধি তেমনি কিডনি রোগও ঠিক তাই। সারা বিশ্বে এই ব্যাধি দিন দিন বেড়েই চলছে, তার প্রধান কারণ মানুষের মধ্যে সচেতনতার অভাব। তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শনকালে কিডনি ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর হারুন উর রশীদ এ কথা বলেন।

তিনি আরও বলেন হার্ট ফাউন্ডেশন এবং কিডনি ফাউন্ডেশনের মধ্যে সমন্বয় সাধন করে কাজ করলে আমরা রোগীদের কল্যাণে আরও অধিকতর সেবা প্রদানে সক্ষম হব।

প্রফেসর হারুন উর রশীদ বলেন, আমাদের দেশে কিডনি এবং হৃদরোগের অনেক উন্নত চিকিৎসা হয়ে থাকে। সুতরাং রোগ হলে অবহেলা না করে চিকিৎসকের শরণাপন্ন হওয়া উচিত।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সভাপতি প্রফেসর এম এনায়েত উল্লাহ’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন লন্ডন রয়েল হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডা. মাগডি ইয়াকুব, ডা. কেরিন ম্যাকফারটি, ডা. স্ট্যানলি ফান, সিলেট কিডনি ফাউন্ডেশন এর সেক্রেটারি কর্নেল (অব:) এম এ সালাম (বীর প্রতীক) এবং সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের চীফ কনসালটেন্ট ডা. মো. খালেদ মহসীন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ডা. এম এনায়েত উল্লাহ সকলের সম্মিলিত প্রচেষ্টায় হার্ট ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশনসহ সকল সমাজের কল্যাণের প্রতিষ্ঠান সমূহ জনগণের সেবায় কাজ করে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালকে হৃদরোগীদের সেবা প্রদানে আরও অধিকতর সেবায় পৌঁছে নিয়ে যাওয়ার জন্য সকলের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের উদ্দেশে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে বিভিন্ন দিক তুলে ধরেন সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের পরিচালক এবং সিইও কর্নেল (অব:) শাহ আবিদুর রহমান।

অনুষ্ঠানের অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন সিলেট কিডনি ফাউন্ডেশনের ট্রেজারার মো. জুবায়ের চৌধুরী, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. আমিনুর রহমান লস্কর, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মোস্তফা শাহজামান চৌধুরী, ট্রেজারার জামিল আহমেদ চৌধুরী, হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট সেক্রেটারি ডা. মো. মঞ্জুরুল হক চৌধুরী, পাবলিসিটি সেক্রেটারি আবু তালেব মুরাদ, ইন্টারন্যাশনাল রিলেশন সেক্রেটারি এস আই আজাদ আলী, উপ-পরিচালক ডা. মো. আব্দুল মুনিম চৌধুরী, সিনিয়র কনসালটেন্ট ইন কার্ডিওলজি ডা. মো. ইকবাল আহমেদ, সিনিয়র কনসালটেন্ট ইন এনেসথেশিওলজি ডা. মো. সুমন শিকদার এবং কনসালটেন্ট ইন কার্ডিওলজি ডা. রাজীব দাস প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.