Sylhet Today 24 PRINT

বানিয়াচংয়ে কাজ না করেই বেতন নিচ্ছেন পরিবার পরিকল্পনা পরিদর্শক

সেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ

বানিয়াচং প্রতিনিধি |  ২৩ নভেম্বর, ২০১৯

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ৮নং খাগাউড়া ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক (এফপিআই) আনোয়ার সাদতের বিরুদ্ধে, মাসের পর মাস মাঠে কাজ না করেই সরকারি কোষাগার থেকে বেতন ভাতা নেওয়ার অভিযোগ উঠেছে। এই অভিযোগ তোলেছেন তার সহকর্মী ও খাগাউড়া ইউনিয়নের মানুষজন।  তার এই অনুপস্থিতি এলাকার সাধারণ মানুষ সরকারি সেবা থেকে বঞ্চিত হচ্ছেন ক্ষোভ প্রকাশ করছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, পরিবার পরিকল্পনা পরিদর্শক আনোয়ার সাদত নানা অজুহাতে তার কর্মস্থলে না গিয়ে জেলা শহরে বসে প্রতিদিনের কর্মকাণ্ড করে যাচ্ছেন বিগত ৬ মাস ধরে। চিকিৎসার নানা অজুহাত দেখিয়ে তিনি মাসের পর মাস তার দায়িত্ব থেকে দূরে রয়েছেন। পরিবার কল্যাণ সহকারীরা প্রতিমাসে মাঠের রিপোর্ট জেলা শহরের একটি ফার্মেসীতে এমনকি তার বাসায় পৌঁছে দেন বলে জানা গেছে। তার এই কর্তব্য অবহেলার জন্য গ্রামের প্রান্তিক জনগোষ্ঠীর লোকেরা পরিবার পরিকল্পনার কোনো ধারণাই পাচ্ছেনা বলে জানান স্থানীয়রা।

ওই এলাকার পরিবার কল্যাণ সহকারী এরশাদ জাহান জানান, আনোয়ার সাদত মাসের পর মাস মাঠে আসেন না। তার এই কাজগুলো আমাদেরই করতে হয়। কি আর করবো। মাসিক রিপোর্ট জেলার একটি ঔষুধের দোকানে বা তার নিজ বাসায় আমার পৌঁছে দিই।

খোঁজ নিয়ে জানা গেছে, আনোয়ার সাদতের ভাই ডিসি অফিসে অফিস সহকারী হিসেবে কর্মরত আছেন। আর তার ভাইয়ের এই কাজে তিনি রাতে ভাইকে সহায়তা করেন। ফলে আনোয়ার সাদত পরের দিন তার কর্মস্থলে না গিয়ে মোবাইল বন্ধ করে ঘুমিয়ে থাকেন।

এই বিষয়ে জানতে চাইলে এফপিআই আনোয়ার সাদত জানান, আমি ঠিকমতো মাঠে যাই। আমার পারফরমেন্সও ভালো। তবে গত দুই মাস আমি অসুস্থ থাকায় যেতে পারিনি।

বিষয়টি নিয়ে বানিয়াচং থানা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বাবুল চন্দ্র দেবের সাথে কথা হয়। তিনি এই প্রতিবেদককে জানান, আনোয়ার সাদতের কিছু গাফিলতি আছে সত্যি। তারপর সে বেশকিছু দিন অসুস্থও ছিল তাই ফিল্ডে যেতে পারেনি। এখন ঠিকমতো কাজ করে কিনা খতিয়ে দেখবো।



টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.