Sylhet Today 24 PRINT

হবিগঞ্জের গ্রাজুয়েটদের চীনে চাকরির সুযোগ

৪ ডিসেম্বর হবিগঞ্জে ‘অভিবাসী চাকরি মেলা’

সিলেটটুডে ডেস্ক |  ০১ ডিসেম্বর, ২০১৯

হবিগঞ্জে এই প্রথম এককভাবে ‘অভিবাসী চাকরি মেলা’র অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের সবচেয়ে অর্থনৈতিক শক্তিধর দেশ চীনে শিক্ষিত ও দক্ষ জনশক্তি পাঠানোর লক্ষ্যে সরকার অনুমোদিত রিক্রুটিং এজেন্সি সাইক ওভারসিজ আগামী ৪ডিসেম্বর এই আয়োজন করতো যাচ্ছে।

বুধবার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে এ মেলার আয়োজন করা হবে। মেলার মাধ্যমে হবিগঞ্জের ন্যুনতম স্নাতক ডিগ্রিধারী ৫০জন গ্রাজুয়েট স্বল্প খরচে চাকরি নিয়ে চীনে যাওয়ার জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হবেন। সুযোগ পাবেন আশপাশের জেলার গ্রাজুয়েটরাও।

দিনব্যাপী এ মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এতে সভাপতিত্ব করবেন সাইক ওভারসিজ ও সাইক গ্রুপের চেয়ারম্যান আবু হাসনাত মো. ইয়াহিয়া।

সাইক ওভারসিজ ও সাইক গ্রুপের পক্ষ থেকে জানানো হয় ২০১৭ সালের সেপ্টেম্বর মাসের মধ্যে যারা স্নাতক ডিগ্রি বা সমমানের পরীক্ষায় পাস করেছেন তারা দেশটিতে চাকরি নিয়ে যাওয়ার জন্য ইন্টারভিউ পর্বে অংশ নিতে পারবেন। চীনের জিয়াংশি প্রদেশের ২টি কারখানার জন্য অপারেটর হিসেবে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে। উন্নত পরিবেশে থাকা-খাওয়া, মেডিকেল, ইন্স্যুরেন্সসহ লোকাল ট্রান্সপোর্ট কোম্পানি বহন করবে। বেতনও অনেক দেশের তুলনায় স্ট্যান্ডার্ড মানের। কাজের পরিবেশ অত্যন্ত চমৎকার। কায়িক পরিশ্রমের কোনো বিষয় নেই।

আয়োজন সম্পর্কে সাইক ওভারসিজের পরিচালক নূরনবী সিদ্দিক সুইন জানান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্প্রতি রাজশাহীসহ  জেলায় জেলায় ‘সাইক ওভারসিজ” কে চাকরি মেলা আয়োজন করার অনুমতি প্রদান করেছে। দেশের শিক্ষিত ও দক্ষ জনশক্তির বড় একটি অংশকে দেশের বাইরে সম্মানজনক কাজে পাঠানোর জন্য আমরা কাজ করছি। মেলায় চাইনিজ ডেলিগেটের কাছ থেকে চীনে গমনেচ্ছুকরা দেশটিতে কাজের পরিবেশ, থাকা-খাওয়াসহ নানাবিধ বিষয়ে সম্যক ধারণা পাবেন। তাছাড়া সাইক ওভারসীজ এর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এরই মধ্যে কারখানা ও ডরমিটরিগুলো পরিদর্শন করে এসেছেন। খুব কম সময়ের মধ্যে চীন আমাদের দেশের জন্য বড় শ্রমবাজার হয়ে উঠবে বলে আশা করছি। মেলার মাধ্যমে গ্রাজুয়েটদের মাঝে সেই প্রচারটিই আমরা করতে চাই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.