Sylhet Today 24 PRINT

‘আমরা তোমাদের ভুলি নাই’

নিজস্ব প্রতবেদক |  ০৪ ডিসেম্বর, ২০১৯

আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে সিলেট রীতিমত ব্যানার-ফেস্টুনের নগরীতে পরিণত হয়েছে। পুরো শহর ঢেকে ফেলা হয়েছে পোস্টার, ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড, বিলবোর্ডে। দলের শীর্ষ নেতা থেকে শুরু করে কেন্দ্রীয় নেতা, মন্ত্রী, স্থানীয় নেতা, কর্মী সকলের ছবিই আছে আছে এসব ব্যানার ফেস্টুনে। অমুক ভাইকে সভাপতি পদে দেখতে চাই, তমুক ভাইকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চাই- 'ভাইদের' ছবিজুড়ে এমন দেখতে চাওয়ার ইচ্ছা ব্যানার-ফেস্টুনের মাধ্যমে প্রকাশ করেছেন তাদের অনুসারীরা।

তবে এইসব প্রচারণার কোথাও ছিলেন না সিলেটের প্রয়াত জাতীয় নেতাদের ছবি। সিলেট থেকে উঠে গিয়ে যারা একদিন জাতীয় পর্যায়ে আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন তারা অনুপস্থিত ছিলেন প্রায় সকল প্রচারণায়ই। তবে এক্ষেত্র ব্যতিক্রম স্বেচ্ছাসেবক লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ। দলের সকলেই নিজের নামে কিংবা তাদের কর্মী-সমর্থকরা নিজ নেতাদের ছবি দিয়ে ব্যানার, পোস্টার ও বিল বোর্ড লাগালেও সুব্রত পুরকায়স্থের বিলবোর্ডে জুড়ে দিয়েছেন সিলেটের প্রয়াত জাতীয় নেতাদের ছবি।

নগরীর চৌহাট্টায় সিলেটের কৃতি সন্তান, সাবেক পররাষ্ট্রমন্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক মন্ত্রী প্রয়াত দেওয়ান ফরিদ গাজী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্ত ও প্রয়াত স্পীকার হুমায়ূন রশিদ চৌধুরীকে স্মরণ করে তিনি বিলবোর্ড লাগিয়েছেন। এই নেতাদের ছবির সাথে বিলবোর্ডে লেখা রয়েছে- ‘আমরা তোমাদের ভুলবনা’।

জাতীয় নেতাদের ছবি দিয়ে সম্মেলনস্থল আলিয়া মাদ্রাসার আশেপাশে ফেস্টুন টানিয়েছেন জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জগলু চৌধুরী। ফেস্টুনে আওয়ামী লীগের রাজনীতি করা সিলেটের প্রয়াত জাতীয় নেতাদের ছবিজুড়ে দিয়ে তাদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন জগলু।

এমন উদ্যোগের প্রসঙ্গে সুব্রত পুরকায়স্থ বলেন, আওয়ামী লীগে এই পর্যায়ে নিয়ে আসতে এই নেতাদের অবদান অনস্বীকার্য। কেবল সিলেটে নয় জাতীয় পর্যায়ে তারা আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়েছেন। তাদের গড়ে দেওয়া ভিত্তির উপর দাঁড়িয়েই আজ আমরা রাজনীতি করছি। কেবল সম্মেলন নয়, সকল উপলক্ষেই এই নেতাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত। আমি এটাই করেছি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.